জাতীয়রাজনীতি

বিদ্যুতের দাম বাড়ালে আন্দোলনে নামবে বিএনপি: রুহুল কবির রিজভী

বিএনপি যুগ্ম মহাসচিব এড. রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, জনজীবনকে দুর্বিসহ করতে বিদ্যুৎ ও জ্বালানির দাম বৃদ্ধি করবে সরকার। দাম বৃদ্ধি সাধারণ মানুষের ওপর চরম আঘাত হানবে। বিদ্যুত জ্বালানির দাম বাড়িয়ে মরার উপর খাড়ার ঘা হবে। বিদ্যুৎ ও  জ্বালানির দাম বাড়ালে নতুন কর্মসূচি দিবে বিএনপি।’

বিএনপির এই নেতা আরও বলেন, ‘রাজকোষ শুন্য হওয়ায় জনগণের পকেট কেটে সমন্বয়ের চেষ্টা করছে সরকার। ডলারের রিজার্ভ কোথায় গেলো? উন্নয়নের ফানুস দেখিয়ে কারা পাচার করেছে পৃথিবীর বিভিন্ন উন্নত দেশে। বিভিন্ন কায়দায় রক্ত শুষে নেয়ার আরেক পৈশাচিক কায়দা।

রিজভী আরও বলেন, দেশে ভিনদেশী ভাষা ও সংস্কৃতির পরিচর্যা কেন্দ্রে পরিণত করেছে সরকার। জাতিকে নিয়ন্ত্রণে নিতে ভাষা সংস্কৃতিকে নিয়ন্ত্রণে দিয়ে দেওয়া হচ্ছে। আত্মনির্ভরশীলতার জায়গায় পরনির্ভরশীলতাকে নীতি হিসেবে গ্রহণ করেছে সরকার।’

রিজভী অভিযোগ করেন, ‘দেশের প্রকাশনা শিল্পকে ধ্বংস করে পাঠ্যপুস্তকও বাইরের দেশ থেকে মুদ্রন করা হচ্ছে। সরকার বাংলা ভাষা সাহিত্য শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করছে। ভিনদেশী চেতনা পাঠ্যপুস্তকে ঢোকানো হচ্ছে। কপটতাকে উৎসাহিত করা হচ্ছে রাষ্ট্রীয়ভাবে। একের পর এক শিক্ষা ব্যবস্থার পরিবর্তন করে মেধা বিকাশের পথ বন্ধ করছে শেখ হাসিনা। মেধাহীন জাতি তৈরির জন্য ষড়যন্ত্র বাস্তবায়ন করছে সরকার।
তিনি আরও বলেন, দখলদারিত্ব আদিপত্য বিস্তারের নজির গতকাল শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন। বিভিন্ন রাজনৈতিক দল দাঁড়িয়ে থাকলেও সরকারদলীয় সংগঠনের নাম দিয়ে শ্রদ্ধা জানাতে বিলম্ব করেছে।  বুধবার (২১ ফেব্রুয়ারি) দেশের বিভিন্ন জায়গায় শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে যাওয়া নেতাকর্মীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। আওয়ামী লীগ সরকার গণতন্ত্রের শত্রু , সুষ্ঠু নির্বাচনের দুশমন। দমন পীড়ন প্রতিহত করেই আন্দোলন চলছে। নির্বাচন সুষ্ঠু হয়নি এটি স্বীকৃত। 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close