আইন ও অধিকারঢাকা বিভাগনারায়ণগঞ্জনারায়ণগঞ্জ সদররাজনীতিসারাদেশ

সুনামগঞ্জে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে না’গঞ্জে সিপিবি’র বিক্ষোভ সমাবেশ

প্রেস বিজ্ঞপ্তি, নারায়ণগঞ্জ:
সুনামগঞ্জের শাল্লায় সাম্প্রদায়িক হামলায় হিন্দু পল্লীতে লুটপাট, বাড়ীঘর ভাংচুর ও মন্দির ভাঙ্গার প্রতিবাদে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি নারায়ণগঞ্জ জেলা কমিটির উদ্যোগে প্রতিবাদ সমাবেশ করেছে।

সোমবার (২২ মার্চ) বিকালে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন সিপিবি নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি কমরেড হাফিজুল ইসলাম ও সঞ্চালনায় ছিলেন জেলা সম্পাদক মন্ডলীর সদস্য বিমল কান্তি দাস।

বক্তব্য রাখেন জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড শিবনাথ চক্রবর্তী, জেলা কমিটির সাবেক সভাপতি এড. জিয়া হায়দার ডিপটী, জেলা কমিটির সদস্য কমরেড দুলাল সাহা, আব্দুল হাই শরীফ, জাকির হোসেন, শাহানারা বেগম, গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউয়িন কেন্দ্রের জেলা সভাপতি এম এ শাহীন, যুব ইউনিয়নের জেলা কমিটির সাধারণ সম্পাদক শিশির চক্রবর্তী ও ছাত্র ইউনিয়ন জেলা কমিটির সভাপতি শুভ বণিক।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, মুক্তিযুদ্ধের নামে বর্তমান সরকার রাষ্ট্রক্ষমতায় আছে। কিন্তু আমরা লক্ষ করছি বারে বারে দেশের বিভিন্ন জেলায় সাম্প্রদায়িক দাঙ্গায় সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়ীঘর, অর্থসম্পদ লুটপাট করা হচ্ছে। ধর্ম অবমাননার অভিযোগ তুলে উস্কানি দিয়ে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর সাম্প্রদায়িক হামলা করা হচ্ছে। সরকার এ পর্যন্ত একটি ঘটনারও বিচার করেনি। অতীতে ব্রাহ্মণবাড়িয়ার নাসির নগর, কুমিল্লার মুরাদনগর, যশোরের অভয় নগর, কক্সবাজারের রামু ও চট্টগ্রামের বাঁশখালি সহ দেশের বিভিন্ন জেলায় একের পর এক সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা চালানো হয়েছে।

প্রতিটি ঘটনায় লক্ষ্য করা গেছে স্থানীয়ভাবে সরকারি দলের নেতৃবৃন্দের একাংশ হামলায় যুক্ত থেকেছে। সুনামগঞ্জের ঘটনাতেও স্থানীয় যুবলীগ নেতা স্বাধীনের উপর এলাকাবাসী অভিযোগ তুলছে। আওয়ামী লীগ সরকার মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে, কিন্তু পাকিস্তান আমলের চেয়েও বেশি বেশি সাম্প্রদায়িক হামলা আমরা প্রত্যক্ষ করছি। মুক্তিযুদ্ধের চেতনার বিন্দুমাত্র প্রতিফলন আমরা দেখছি না। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী যখন পালিত হচ্ছে তখন সুনামগঞ্জের শাল্লায় দরিদ্র সংখ্যালঘুর উপর সাম্পাদায়িক হামলা সুবর্ণজয়ন্তীকে কালিমালিপ্ত করেছে। আমরা এ ঘটনার দৃষ্টান্তমূলক বিচার দাবী করছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close