জাতীয়

সবাই উপভোগ করবে এমন রাষ্ট্র গঠন করতে চাই দ্রুত: ড. ইউনূস

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, সমাজের সবাই  যেন, নির্বিঘ্নে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা ছাড়াই আনন্দ-উৎসব পালন করতে পারে তেমন একটি সমাজ আমরা নির্মাণ করতে চায় অন্তবর্তী সরকার।

শনিবার (১২ অক্টোবর) বিকেলে ঢাকেশ্বরী মন্দির পূজামন্ডপ পরিদর্শন শেষে মতবিনিময় অনুষ্ঠানে তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনী খুবই আন্তরিকতার সাথে, নিরাপত্তার কাজটি নিখুঁতভাবে করতে পেরেছে।  এমন একটা রাষ্ট্র আমরা দ্রুতই গঠন করতে চাই যেখানে রাষ্ট্রকে সবাই উপভোগ করবে, গর্ব করবে।

এ সময় পূজা মন্ডপ পরিদর্শনের পাশাপাশি সনাতন ধর্মাবলম্বীদের সাথে কুশল বিনিময় করেন তিনি।

পূজামণ্ডপ ও দুর্গাপূজার আনুষ্ঠানিকতা পরিদর্শন করে হিন্দু সম্প্রদায়ের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন প্রধান উপদেষ্টা।

এ সময় হিন্দু সম্প্রদায়কে পূজার শুভেচ্ছা জানান তিনি। দুর্গাপূজার মহা উৎসবে সারা দেশে একটি আনন্দের পরিবেশ সৃষ্টি হয়েছে বলেও উল্লেখ করেন।

দুর্গাপূজাকে কেন্দ্র করে কোনোরকম বিশৃঙ্খলা যাতে না হয়, সেজন্য সরকার এবং সরকারের বাইরে সবাই আন্তরিকভাবে চেষ্টা করেছে বলে জানান প্রধান উপদেষ্টা।

প্রধান উপদেষ্টা বলেন, ছাত্র-জনতার অভ্যুত্থান আমাদের মহা সম্ভাবনা তৈরি করে দিয়েছে। নতুন বাংলাদেশে কি কি জিনিস নতুন দরকার, সেটা বের করতে হবে, সেটা নিয়ে কাজ করতে হবে।

তিন মাস পরে কমিশন রূপরেখা দেবে। তখন জনগণ আবার সেই রুপরেখার ওপর মতামত দেবে। নতুন একটি দেশ গড়ার এই সুযোগকে হাত ছাড়া হতে না দেয়ার আহবান জানান প্রধান উপদেষ্টা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close