বন্দররাজনীতি

জিয়াউর রহমানের মরণোত্তর বিচার হওয়া দরকার: খোকন সাহা

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড খোকন সাহা বলেছেন, কিছু কিছু পত্রিকা আনোয়ার ভাইকে দোষারোপ করে, আমাদের দোষারোপ করে; আমরা নাকি ব্যর্থ। আমরা ব্যর্থ না। আজ আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে, আন্তর্জাতিক ভাবে শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে বন্দর সোনাকান্দা এলাকায় আয়োজিত ১৯, ২০, ২১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খোকন সাহা বলেন, আজ সরকার যে বিদ্যুতের ভর্তুকি দিচ্ছে, সেটা আমাদের জনগনের টাকা থেকে দিচ্ছে। কোটি কোটি ডলার রেমিটেন্স আসে। বিরোধী দল বলে, রিজার্ভ শেষ। আরে ভাই এই রিজার্ভ কেন রাখা হয়? দুর্দিনে এই টাকা খরচ করার জন্য। দেখেন আমাদের প্রচার সেল কত দুর্বল, মানুষকে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন সম্পর্কে জানাতে হবে। মনে রাখবেন, শেখ হাসিনা বেঁচে থাকলে আপনার সন্তান আমার সন্তানের ভবিষ্যত উজ্জল হবে।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। জিয়াউর রহমান আর এরশাদেরা যুদ্ধাপরাধীদের কিভাবে প্রতিষ্ঠিত করেছিলো; এই বিষয় গুলো তুলে ধরতে হবে। খালেদা জিয়া প্রতিটা স্তরে যুদ্ধাপরাধীদের প্রতিষ্ঠিত করেছিলো। এই বিষয় গুলো তুলে ধরলে বাংলাদেশে কেউ জামাত-বিএনপি করবে না। এই প্রচারটুকু করি না। আমরা পদ পদবির জন্য দৌড়ে বেড়াই। বিএনপির তো বিচার হওয়া দরকার। জিয়াউর রহমানের মরণোত্তর বিচার হওয়া দরকার। যুদ্ধাপরাধীদের প্রতিষ্ঠিত করার জন্য খালেদা জিয়ার বিচার হওয়া দরকার।

তিনি আরও বলেন, অনেক তো স্লোগান দিলেন, ওমুক ভাই তমুক ভাই। একটা কথা জেনে রাখেন, আওয়ামী লীগে আমরা কেউ অপরিহার্য না। এক মাত্র অপরিহার্য হচ্ছে নেত্রী শেখ হাসিনা। আমরা সবাইকে সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচিত করতে পারবো না। কিন্তু যারা আসছেন, আমরা তাদের রাজনৈতিক ভাবে প্রতিষ্ঠিত করতে যা করা দরকার তা করবো। আনোয়ার ভাই ও আমার কোন ওয়ারিশ নাই, এই তৃণমূলের কর্মীরাই আমাদের ওয়ারিশ।

এসময় মহানগর আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. আয়ুব আলির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ রশিদ।

আরও উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি হান্নান আহমেদ দুলাল, যুগ্ম সাধারণ সম্পাদক জি এম আরমান, সাংগঠনিক সম্পাদক এড মাহমুদা মালা, দপ্তর সম্পাদক বিদ্যুৎ কুমার সাহা, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির মৃধা, মহানগর আওয়ামী লীগের সদস্য সুমন মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি জুয়েল হোসেন প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close