রাজনীতি

‘শেখ হাসিনার উন্নয়নের বেলুন ফুঁস হয়ে গেছে। পতন অনিবার্য’ – আবুল হাসান রুবেল

আজ ৯ ডিসেম্বর, ২০২২ (শুক্রবার) সকাল ১০ টায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে গণসংহতি আন্দোলন নাঃগঞ্জ মহানগরের ১ম সম্মেলন অনুষ্ঠিত হয়। মহানগর কমিটির আহ্বায়ক নিয়ামুর রশীদ বিপ্লবের সভাপতিত্বে ও সম্পাদক পপি রাণী সরকারের সঞ্চালনায় উক্ত সম্মেলনের উদ্ভোধন ঘোষণা করেন দলের কেন্দ্রীয় নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল। উদ্ভোধনী সমাবেশে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দলের জেলার সমন্বয়ক তরিকুল সুজন ও বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন নির্বাহী সমন্বয়ক অঞ্জন দাস। সমাবেশে নারী সংহতি জেলার আহ্বায়ক নাজমা বেগম, বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতির জেলার আহ্বায়ক কাউসার হামিদ, প্রতিবেশ আন্দোলন জেলার সংগঠক আওলাদ হোসেন, গণসংহতি আন্দোলন ১২ নং ওয়ার্ড কমিটির সম্পাদক মোঃ শাহজালাল, ১৪ নং ওয়ার্ড কমিটির সংগঠক মোঃ ইব্রাহিম, সিদ্ধিরগঞ্জ থানার আহ্বায়ক মাহমুদ কলি হারুন, বন্দর থানার সংগঠক এমদাদ হোসেন, ১৮ নং ওয়ার্ড কমিটির সংগঠক তাকবীর হোসেন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন মহানগর কমিটির আহ্বায়ক সৌরভ সেন সহ প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

আবুল হাসান রুবেল বলেন, ‘সরকার এ দেশের জনগণের জন্য কিছুই করবে না। এটা স্পষ্ট হয়ে গেছে। তারা উন্নয়নের নামে বড় বড় প্রকল্প করবে, সেখান থেকে লুটপাট করবে। কিন্তু প্রচার করবে যে তারা বিরাট উন্নয়ন করছে। তাদের উন্নয়নের বেলুন এখন ফুঁস হয়ে গেছে। আমাদের দেশের শ্রমিক-কৃষকের জীবনে দুর্ভিক্ষের মতো পরিস্থিতি তৈরি হয়েছে। বাংলাদেশে ন্যূনতম কোনো গণতান্ত্রিক ব্যবস্থা না থাকাতেই এমন হচ্ছে।’

সরকারের সমালোচনা করে তিনি আরও বলেন, আন্তর্জাতিক পরিস্থিতির বরাত দিয়ে প্রধানমন্ত্রী বলে যাচ্ছেন, দেশে দুর্ভিক্ষ আসতে পারে। আগামী বছর আরও কঠিন সময় আসবে। কিন্তু সামনের খারাপ পরিস্থিতি ঠেকানোর জন্য সরকার কতটুকু উদ্যোগ নিচ্ছে? আমরা এই পরিস্থিতির বদল চাই। বর্তমান সরকারের পতনের মধ্য দিয়ে একটি গণতান্ত্রিক ব্যবস্থা নির্মাণ করাই এখনকার মূল দায়িত্ব। জনগণকে সাথে নিয়ে আমরা সেই বির্নিমাণের নেতৃত্ব দিতে চাই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close