সিলেট বিভাগ

বিবর্তনবাদসহ বিতর্কিত বিষয়গুলো নতুন বছরের পাঠ্যক্রম থেকে সরাতে হবে -মাওলানা ওলীউর রহমান

জালালাবাদ ইমাম সমিতির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক লেখক প্রাবন্ধিক মাওলানা ওলীউর রহমান বলেছেন, ডারউইনের তথাকথিত বিবর্তনবাদ ইসলামের সাথে চরম সাংঘর্ষিক। শুধু ইসলাম নয় পৃথিবীর কোন ধর্মই এই ভিত্তিহীন ও গাঁজাখুরী মতবাদকে সমর্থন করে না। নতুন বছরের পাঠ্যক্রম থেকে ডারউইনের বিবর্তনবাদসহ সকল বিতর্কিত ও ইসলামের সাথে সাংঘর্ষিক বিষয়সমূহ বাদ দিতে হবে।

তিনি ২১ জানুয়ারী শনিবার বাদ এশা শহরতলীর ইসলামপুরস্থ দক্ষিণ ইসলামপুর জামে মসজিদে জালালাবাদ ইমাম সমিতি সিলেট সিটি কর্পোরেশনের ৩২ নং ওয়ার্ড শাখার ক্যালেন্ডার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরুক্ত কথাগুলো বলেন।
শাখা সভাপতি মাওলানা নাজমুল ইসলাম খাঁনের সভাপতিত্বে ও মাওলানা আব্দুল মতিনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় তিনি আরো বলেন, ষষ্ঠ ও সপ্তম শ্রেণির পাঠ্য বইয়ে নানা রকম আজগুবী ও অবান্তর কিচ্ছা কাহিনী দিয়ে ইসলামী কৃষ্টি কালচারকে হেয় ও প্রশ্নবিদ্ধ করার চেস্টা করা হয়েছে। নব্বইভাগ মুসলমানদের দেশের শিক্ষাব্যবস্থার এই অবস্থা এবং ইসলামী শিক্ষার সংকোচননীতি কোন ভাবেই মেনে নেয়া যায় না।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা আব্দুর রশিদ শিকদার, মাওলানা নজরুল ইসলাম, মাওলানা আবুল হোসাইন, মাওলানা আব্দুর রব, মাওলানা আবুল কালাম জাকারিয়, মাওলানা বিলাল আহমদ প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close