ঢাকা

শিক্ষার্থীকে বাঁচাতে গিয়ে পুলিশের ধাক্কায় আহত ঢাবি শিক্ষক

পুলিশের হাতে আটক হওয়া থেকে শিক্ষার্থীকে বাঁচাতে গিয়ে আহত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের প্রভাষক শেহরিন আমিন ভুঁইয়া। বুধবার (৩১ জুলাই) দুপুরে রাজধানীর দোয়েল চত্বরের পাশে শিক্ষক-শিক্ষার্থীদের সমাবেশে এই ঘটনা ঘটে।

‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচির অংশ হিসেবে পূর্বঘোষিত সমাবেশ কর্মসূচিতে অংশ নিতে বেলা ১২টার দিকে হাইকোর্ট প্রাঙ্গণের দিকে আসার চেষ্টা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষক।

ঘটনাস্থলে থাকা শিক্ষক ও শিক্ষার্থীদের কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, সমাবেশ থেকে নিরীহ এক শিক্ষার্থীকে পুলিশ জোরপূর্বক আটক করতে চাইলে বাধা দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের দু’জন নারী শিক্ষক। তারা হলেন অধ্যাপক ড. নুসরাত জাহান চৌধুরী এবং প্রভাষক শেহরীন আমিন ভূঁইয়া।

তাদের মধ্যে পুলিশের ধাক্কায় আহত হোন শেহরীন আমিন। পুলিশ এই শিক্ষকের হাত মুচড়ে দিয়েছে এবং পুলিশের ধাক্কায় পড়ে গিয়ে হাঁটুতে ব্যথা পান। বর্তমানে তিনি বাসায় গিয়ে প্রাথমিক চিকিৎসা নিচ্ছেন।

শেহরীন আমিন ভূঁইয়া গণমাধ্যমকে বলেন, ’একজন শিক্ষার্থীকে পুলিশ তুলে নিতে চাইলে আমি বাঁধা দিই, বললাম তার অপরাধ কী, তল্লাশি করার থাকলে আপনি আমাদের সামনে করুন। কিন্তু তিনি কোনো কথা না শুনে বলপ্রয়োগ করেন। আমার হাত মুচড়ে দিয়ে ছেলেটাকে নিয়ে যেতে চাইলে আবার ধরতে গেলে ধাক্কা দিলে আমি পড়ে যাই। হাঁটুতে ব্যথা পেয়েছি একটু তবে হাত মুচড়ে যাওয়ায় বেশি ব্যথা পেয়েছি। আর বিস্তারিত বলার মতো শক্তি আমার নেই।’

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান বলেন, ‘বিষয়টা আমি মাত্র জানতে পেরেছি। গুরুত্ব দিয়ে দেখছি। আমাদের সহকারী প্রক্টররা ওখানে আছেন। তারাও বিষয়গুলো পর্যবেক্ষণ করছেন।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close