আন্তর্জাতিক

সেফ জোনে ইসরাইলি হামলা: একশো ফিলিস্তিনিকে হত্যা

গাজার খান ইউনিসের সেফ জোনে হামলা চালিয়ে অন্তত একশো ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইলি বাহিনী। আহত তিনশোরও বেশি। এরআগে, তাল আল-হাওয়া এলাকা থেকে উদ্ধার করা হয়েছে অন্তত ৬০ ফিলিস্তিনির মরদেহ। নিখোঁজ অর্ধ শতাধিক। ধ্বংসস্তূপের নিচে আরও বহু মানুষের মৃতদেহ চাপা পড়ে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ইসরাইলি সেনারা গাজায় বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের ওপর ভয়াবহ হত্যাযজ্ঞ চালাচ্ছে। এরমধ্যে গাজা সিটির কয়েকটি স্থান থেকে সেনা প্রত্যাহার করেছে ইসরাইলি প্রশাসন। সেসব স্থানে মিলছে অসংখ্য মরদেহ। গাজা সিভিল ইমার্জেন্সি সার্ভিসের মুখপাত্র মাহমুদ জানিয়েছেন, গাজার তাল আল-হাওয়া এলাকা থেকে উদ্ধার করা হয়েছে অন্তত ৬০ জন ফিলিস্তিনির মরদেহ। এদের অধিকাংশ নারী ও শিশু। কিছু মরদেহ কুকুরে খেয়ে ফেলায় দেহ ছিন্নভিন্ন অবস্থায় পাওয়া গেছে।

স্থানীয় কর্তৃপক্ষের দাবি, দখলদার বাহিনী ইচ্ছাকৃতভাবে গাজা শহরের বাস্তুচ্যুত মানুষকে লক্ষ্যবস্তু করছে। সেনাদের তাণ্ডবে রাস্তাঘাট, বাড়িঘর সব পরিণত হয়েছে ধ্বংসস্তূপে।

এদিকে গাজার খান ইউনিসে ইসরাইলি বিমান হামলায় নিহত হয়েছেন যুক্তরাজ্যের মানবিক সংস্থার চার স্বেচ্ছাসেবীসহ বেশ কয়েকজন ফিলিস্তিনি। এ নিয়ে ১০ মাসে গাজায় নিহত ফিলিস্তিনির সংখ্যা ছাড়িয়েছে ৩৮ হাজার ৩শ’। সূত্র: আল জাজিরা, রয়টার্স

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close