বরিশাল বিভাগ

ভূমিহীন শিশুদের মাঝে স্বপ্নের মুক্তি ফাউন্ডেশনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

স্বপ্নের মুক্তি ফাউন্ডেশনের আয়োজনে পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার ভূমিহীন সুবিধাবঞ্চিত ৪০ জন শীতার্ত শিশুদের মাঝে “পলি ব্যাগ” এর বিনিময়ে “উষ্ণতার ছোঁয়া” নামে শীতবস্ত্র বিতরণের আয়োজন করা হয়।

শুক্রবার (২৬ জানুয়ারি) বড়মাছুয়া ইউনিয়নের আশ্রয়ন প্রকল্পে অবস্থানরত শিশুদের মাঝে এসব শীতবস্ত্র তুলে দেয়া হয়।

এসময় স্বপ্নের মুক্তি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও পরিচালক আব্দুল্লা আল অভি জানান “পলি ব্যাগের” বিনিময়ে কম্বল বিতরণ এটি একটি সামাজিক সচেতনতা মূলক ক্যাম্পেইন। তিনি জানান, ২০২১ সাল থেকে সংগঠনটি রক্তদান নিয়ে কাজ করলেও বর্তমানে ভূমিহীন শিশুদের জীবনমান উন্নয়ন ও ভবঘুরে মানুষদের নিয়ে কাজ করছে এবং এই সংগঠন এর মাধ্যমে যুব সমাজকে মাদক মুক্ত রেখে মানবিক কাজে উৎসাহিত করা এ সংগঠনের মূল উদ্দেশ্য।

শীতবস্ত্র বিতরণ কালে উপস্থিত ছিলেন, স্বেচ্ছাসেবী মাসুম বিল্লাহ, রাসেল রায়হান, নাসরুল, সোহেল ইসলাম, আবু হেনা রনি প্রমুখ।

এসময় শিশু মনির হোসেন জানায়, বরিশাল উপকূলীয় এলাকায় এবছরে তুলনামূলক শীতের তীব্রতা অনেক বেশি। তাঁর এবং তাঁর ছোট ভাই ২ জনে মিলে একটি কম্বল ব্যবহার করতো এখন তার নিজেরও একটি কম্বল হয়েছে এতে সে অনেক খুশি।

আশ্রয়ন প্রকল্পে বসবাসকারী আব্দুল রশিদ মিয়া জানান, ভূমিহীন গরিবদের শিশুদের জীবনমান নিয়ে যদি সামাজিক সংগঠনগুলো কাজ করে তাহলে অনেক ভালো হয়। অনেক শিশুরা বড় হয়ে ওঠার পাশাপাশি অর্থ সংকটের অভাবে মাঝপথে তারা পড়ালেখা থেকে ঝরে পরে। পারিবারিক আর্থিক সমস্যার কারণে শিশু বয়সেই তারা বাবার সাথে জীবিকার তাগিদে কাজ করতে যায়। এসব শিশুদের সুন্দর জীবন গঠনে তিনি স্বপ্নের মুক্তি ফাউন্ডেশনের মতো সকল সংগঠনকে এগিয়ে আসার আহ্বান জানান।

জেসমিন বেগম নামে আরেক নারী জানান, এই আশ্রয়ন প্রকল্পে অনেক শিশুরা আছে যারা দেশ-বিশ্ব সম্পর্কে কোন ধারনা রাখে না। এবং অনেকেই আছে ডিজিটাল বাংলাদেশ সম্পর্কে অবগত নয়।

স্বেচ্ছাসেবী মাসুম বিল্লাহ বলেন, তাঁদের পরিকল্পনা আছে শিশুদের জীবনমান উন্নয়ন নিয়ে কাজ করার এবং তারা সপ্তাহের প্রতি শনিবার একদিন শিশুদের জন্য কিছু সাধারন জ্ঞান দেয়ার জন্য সময় দিবেন এবং বিশ্ব সম্পর্কে শিশুদের অবগত করবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close