খেলাধুলা

ফাইনালে অল্প রানেই গুটিয়ে গেল ভারত, ছোট লক্ষ্য অস্ট্রেলিয়ার

উত্তাপ ছড়ানো ফাইনালে অল্প রানেই গুটিয়ে গেছে ভারত। নির্ধারিত ৫০ ওভারের শেষ বলে শেষ উইকেটের পতন ঘটে। এর আগে স্কোরবোর্ডে টিম ইন্ডিয়া রান তোলে ২৪০। হেক্সা শিরোপার মিশন সম্পন্ন করতে মাত্র ২৪১ রান দরকার ডেভিড ওয়ার্নারদের।

আহমেদাবাদে ভালো শুরু করেও আড়াইশো পার করতে পারেনি স্বাগতিকরা। রোহিত শর্মা (৪৭), বিরাট কোহলি (৫৪) ও লোকেশ রাহুল (৬৬) ছাড়া আর কেউই উল্লেখযোগ্য রান পাননি। স্টার্ক (৩টি), হ্যাজেলউড (২টি) ও কামিন্সদের (২টি) সামনে প্রতিরোধ গড়তে পারেনি রাহুল দ্রাবিড়ের শিষ্যরা।

শিরোপা লড়াইয়ের ম্যাচে দশ ওভারের মাথায় ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়েছিল ভারত। কিন্তু বিপদে পড়া দলকে টেনে তুলে সামনে নিয়ে গেছেন কিং কোহলি। আর তাকে সঙ্গ দিয়েছেন লোকেশ রাহুল। এই জুটিতে ভর করে বেশ এগিয়েছে ভারত। তবে ৬৭ রানের বেশি করতে পারেনি এই জুটি।

রাহুলের সঙ্গে ৬৭ রানের জুটি গড়ে কামিন্সের বলে বোল্ড হয়ে ফিরে গেছেন কোহলি। তখন তার নামের পাশে ৬৩ বলে ৫৪ রানের ইনিংস জ্বলজ্বল করছিল। এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৪ ওভারের মাথায় আউট হন গিল।

তারপর ক্রিজে আসেন বিরাট কোহলি তাকে নিয়ে দারুণভাবে এগোচ্ছিল রোহিত। কিন্তু নিজের ফিফটির আগেই ৩১ বলে ৪৭ রান করে ফিরে যান ভারতীয় ক্যাপ্টেন। রোহিতের পরপরই ফিরে যান শ্রেয়াস।

পরে লোকেশ রাহুল দেখেশুনে খেলে ১০৭ বলে ৬৬ রানের ধৈর্য্যশীল একটি পরীক্ষিত ইনিংস খেলেন। কিন্তু বিদায় নেয়ার পর আর কেউই দলের ত্রাতা হতে পারেননি। সূর্যকুমার ১৮ ও কুলদ্বীপ যাদব ১০ রান করেন। ইনিংসের শেষ বলে রান আউট দিয়ে শেষ হয় ভারতের ইনিংস।

অস্ট্রেলিয়ার হয়ে বল হাতে অধিনায়ক প্যাট কামিন্স ১০ ওভারে মাত্র ৩৪ রান খরচায় ২টি উইকেট নেন। তবে ৫৫ রান খরচায় ৩টি উইকেট মিচেল স্টার্ক। ৬০ রানে ২ উইকেট নেন জস হ্যাজেলউড। একটি করে উইকেট নেন গ্লেন ম্যাক্সওয়েল ও অ্যাডাম জাম্পা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close