Uncategorized

ই কমার্স এক্সপ্রেস বাংলাদেশে’র উদ্যোক্তা মিলনমেলা অনুষ্ঠিত

রাজধানীর এলিফ্যান্ট রোডের কবিতা ক্যাফেতে আয়োজিত মিলনমেলায় সংগঠনের সব সদস্য উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিশু সাহিত্যিক ও সাংবাদিক উইমেননিউজ২৪ডটকম-এর সম্পাদক আইরীন নিয়াজী মান্না, অনিকা প্রিণ্টিং ও প্যাকেজিংয়ের চেয়ারম্যান এস এম জান্নাতুল ইসলাম ও লেখক হাসান রাউফুন।

জাঁকজমক পরিবেশে আজ শনিবার দেশের অনলাইন প্লাটফর্ম ‘ই কমার্স এক্সপ্রেস বাংলাদেশে’র উদ্যোক্তা মিলনমেলা অনুষ্ঠিত হয়।  উদ্যোক্তাদের এই আয়োজনে বক্তব্য রাখেন গ্রুপের উপদেষ্টা আহমাদ স্বাধীন ও অন্যান্য নারী উদ্যোক্তারা। সংগঠনের গ্রুপ এডমিন ও প্রতিষ্ঠাতা সভাপতি রুনা আহমাদের সভাপতিত্বে এই মিলনমেলায় সেরা ছয় নারী উদ্যোক্তাকে ‘সেরা উদ্যোক্তা সম্মাননা ২০২১’ প্রদান করা হয়। অনুষ্ঠানে বক্তারা বলেন, ঘরে বসে নিজেদের তৈরি দেশীয় পণ্য ও সংগ্রহ করা নানা রকম পণ্য নিয়ে অনলাইনে কাজ করে স্বাবলম্বী হচ্ছেন অনেক নারী। নারী জীবনে স্বনির্ভরতা কতখানি দরকার তা সব নারীই উপলব্ধি করেন।

কিন্তু ঘর সংসার সামলে স্বনির্ভরতা তৈরি করার সুযোগ পায় না। তারা আরও বলেন, এজন্য সাপোর্ট দরকার। সেই সাপোর্ট দেয়ার পাশাপাশি ই কমার্সের বেসিক স্কিল ডেভেলপ করার কাজ করছে ই কমার্স এক্সপ্রেস বাংলাদেশ (ইবি গ্রুপ)। মিলনমেলায় উপস্থিত থেকে উইমেননিউজ২৪ডটকম-এর সম্পাদক আইরীন নিয়াজী মান্না বলেন, শিক্ষা এবং মেধাকে কাজে লাগিয়ে ইবি গ্রুপের নারী উদ্যোক্তারা সামনের পথে এগিয়ে যাবে। একতাবন্ধ হয়ে তারা কাজ করে যাচ্ছে। এই গ্রুপের প্রতিটি নারীকে স্বনির্ভর হতে হবে, হতে হবে সফল। আর এব্যাপারে ইবি গ্রুপের কাজ ও পদক্ষেপ প্রশংসার দাবি রাখে। উপদেষ্টা আহমাদ স্বাধীন বলেন, নারীদের এই স্বনির্ভরতা শুধু নিজেদের উন্নতি নয়, বরং সমগ্র দেশের অর্থনীতির উন্নতি। দেশীয় পণ্যের এই কেনাবেচার মাধ্যমে নিজের ও দেশের অর্থনিতীতে উল্লেখযোগ্য ভূমিকা রাখছেন নারী উদ্যোক্তারা। অনুষ্ঠান উদ্বোধন হয় বেলা ১১ টা ৩০ মিনিটে। অতিথিদের বক্তব্য ও উদ্যোক্তাদের সম্মাননা প্রদান এর মূল পর্ব অনুষ্ঠিত হয় বেলা ৪.০ টায়।

উল্লেখ্য ই কমার্স এক্সপ্রেস বাংলাদেশ গ্রুপটি নারী উদ্যোক্তাদের উন্নয়নে দীর্ঘদিন কাজ করে আসছে। গ্রুপের প্রায় আড়াই হাজার সদস্য নিজের স্বাবলম্বী করার তাগিদে ঘরে বসে ঘর সংসার সামলানোর পাশাপাশি সহজ ও সাধ্য অনুযায়ী পণ্য তৈরি অথবা সংগ্রহ করে নিজেকে উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত করছে। নিজের একটা পরিচিতি তৈরি ও ই কমার্সের বেসিক স্কিল ডেভেলপ করতে এই গ্রুপটি অগ্রণী ভূমিকা পালন করছে। গ্রুপের স্লোগান হচ্ছে ‘আমি ভোক্তা, আমি’ই উদ্যোক্তা’।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close