জাতীয়নির্বাচনী হালচালরংপুর বিভাগরাজনীতি

রংপুর সিটি নির্বাচনে মেয়র পদে ১০ জনের মনোনয়ন দাখিল

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিনে মেয়র পদে আওয়ামী লীগের অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফাসহ মোট ১০ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। এ ছাড়া কাউন্সিলর পদে ১৯৮ ও সংরক্ষিত আসনে কাউন্সিলর পদে ৬৯জন সহ মোট তিনটি পদে ২৭৭ জন মনোনয়ন দাখিল করেছেন।

মঙ্গলবার (২৯ নভেম্বর) বিকেলে রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন এ সব তথ্য জানান। তিনি জানান, নির্বাচনের তফসিল ঘোষণার পর মেয়র পদে ১৩ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৭০ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২০৬ জনসহ মোট ২৮৯ প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেন। মঙ্গলবার মনোনয়ন দাখিলের শেষ দিনে মেয়র পদে ১০ জন, কাউন্সিলর পদে ১৯৮ এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৬৯সহ মোট ২৭৭ জন মনোনয়ন দাখিল করেন।

এ ছাড়া স্বতন্ত্র পদে লড়তে মনোনয়ন দাখিল করেছেন প্রকৌশলী লতিফুর রহমান মিলন, মেহেদী হাসান বনি এবং স্বেচ্ছাসেবক লীগের মহানগর সভাপতি আতাউর জামান বাবু।

এদিকে মনোনয়ন সংগ্রহ করেও জমা দেয়নি সাবেক পৌর মেয়র ও জাপা থেকে বহিষ্কৃত নেতা এ কে এম আব্দুর রউফ মানিক, শ্রমিক লীগের মহানগর শাখার সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, জামায়াতের কেন্দ্রীয় নেতা মাহবুবার রহমান বেলাল।

নির্বাচন বির্জনের ঘোষণা বিএনপি প্রার্থীর: মনোনয়ন সংগ্রহ করে নির্বাচনের মাঠে না থাকলেও মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন রংপুর মহানগর শাখার সদস্য নেতা কাওসার জামান বাবলা।

নগরীর সুমি কমিউনিটি সেন্টারে এক সংবাদক সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দেন তিনি।

তিনি বলেন, জাতীয়তাবাদী দল বিএনপি এই নির্বাচন বর্জন করায় এবং দলের পক্ষ থেকে অনুমতি প্রদান না করায় নির্বাচনে মেয়র পদে অংশগ্রহণ করা সম্ভব হচ্ছে না। পাশাপাশি জাতীয় পার্টি থেকেও প্রস্তাব পেলে তা তিনি প্রত‍্যাখান করেন।

এ সময় সকল ভোটার, জনগণ এবং নেতা-কর্মীদের কাছে গভীরভাবে দুঃখ প্রকাশ করেন তিনি।

রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামু বলেন, ‘বিএনপি অনেক আগেই ঘোষণা করেছে, বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশ নেবে না।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close