রাজনীতি

ভাষা সৈ‌নিক না‌গিনা জোহা’র মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজমেরী ওসমান’র দোয়া অনুষ্ঠিত

নিজস্ব সংবাদদাতা: ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, স্বাধীনতা পদক প্রাপ্ত ও সাবেক সংসদ সদস্য এ. কে. এম. শামসুজ্জোহা’র সহধর্মীনি, রত্নগর্ভা মাতা নাগিনা জোহা’র মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্প‌তিবার (৭ মার্চ) বাদ আছর না‌গিনা জোহা’র বড় না‌তি আজমেরী ওসমান’র উদ্যোগে আল্লামা ইকবাল রোডস্থ নিজ বাসভবনে এ মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজন হয়।
উক্ত মিলাদ মাহফিল ও দোয়ার পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে আজমেরী ওসমান’র পক্ষে মু‌কিত রহমান বলেন- মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ভাষা সৈনিক মরহুম এ. কে. এম. শামসুজ্জোহা’র সহধর্মিনী, নারায়ণগঞ্জ-৫ আসনের প্রয়াত সংসদ সদস্য নাসিম ওসমান, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এ. কে. এম. সেলিম ওসমান ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এ. কে. এম. শাসীম ওসমান’র রত্মগর্ভা মাতা ভাষা সৈনিক বেগম নাগিনা জোহা। আপনারা সবাই উনার জন্য দোয়া করবেন। আল্লাহপাক ওনাকে যেনো বেহেস্ত নসিব করেন। এ ছাড়াও ওসমান পরিবারের সকল সদস্যবৃন্দের জন্য দোয়া প্রার্থণা এবং সকল প্রয়াত সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। একই সাথে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের প্রতিও দোয়া কামনা করা হয়।
ও-ই মিলাদ ও দোয়া মাহফিলে প্রয়াত ভাষা সৈনিক বেগম নাগিনা জোহা সহ প্রয়াত এ. কে. এম. শামসুজ্জোহা তাদের বড় সন্তান প্রয়াত বীর মুক্তিযোদ্ধা না‌সিম ওসমান সহ তার সহধ‌র্মিনী পারভীন ওসমান, এমপি সেলিম ওসমান, এমপি শামীম ওসমান সহ ওসমান পরিবারের সকল সদস্যদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া পরিচালনা করেন- আল্লামা ইকবাল রোড জামে মসজিদের খ‌তিব মুফ‌তি ওসমান গ‌ণি কাসেমী।
এসময় উপ‌স্থিত ছিলেন- কা‌জি আমির, আব্দুল হা‌মিদ, মোঃ না‌সির, খায়রু‌দ্দিন মোল্লা, মঞ্জুর আহমেদ, মোঃ মনির হোসেন, মির্জা পাভেল, আলম, বাবু, সুমন, মু‌কিত রহমান সহ অন্যান্য রাজনৈতিক ও সামা‌জিক সংগঠনের নেতা-কর্মীরা।
উল্লেখ্য, ভাষা সৈনিক ও রত্নগর্ভা মাতা নাগিনা জোহা ২০১৬ সালের এ-ই দিনে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেন। বঙ্গবন্ধু’র ঘনিষ্ঠ সহচর মরহুম এ. কে. এম. সামসুজ্জোহা’র সহধর্মিণী নাগিনা জোহা’র জন্ম ১৯৩৫ সালে অবিভক্ত বাংলার বর্ধমান জেলার কাশেমনগরে। তাঁর বাবা আবুল হাসনাত ছিলেন- সমাজহিতৈষী, শিল্প-সংস্কৃতির পৃষ্ঠপোষক ও কাশেমনগরের জমিদার ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close