নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জে নিরাপদ সড়ক দিবস পালন

নিজস্ব সংবাদদাতা: “আইন মেনে সড়কে চলি নিরাপদে বাড়ি ফিরি” এই প্রতিপাদ্য সামনে রেখে নানা আয়োজনে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও বিআরটিএ।
শনিবার (২২ অক্টোবর) সকালে বেলুন উঁড়িয়ে ও বর্ণাঢ্য র‌্যালীর মধ্যদিয়ে এ দিবসটি পালিত হয়।আলোচনা সভা ও র‌্যালীতে নারায়ণগঞ্জ জেলা অতিরিক্ত ম্যাজিষ্ট্রেট মোসাঃ ইসমত আরা পিএএ’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, পিপিএম(বার), সিভিল সার্জন ডাঃ আবুল ফজল মুহম্মাদ মুশিউর রহমান, নারায়ণগঞ্জ বিআরটিএ’র সহকারী পরিচালক (ইঞ্জিঃ) মোঃ শামসুল কবীর ও জেলা পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মচারী সহ বিভিন্ন সড়ক পরিবহনের নেতৃবৃন্দ।

কুখ্যাত সন্ত্রাসী সালাউদ্দিন ওরফে সালু গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা: নারায়ণগঞ্জের ফতুল্লায় কুখ্যাত সন্ত্রাসী নামে পরিচিত সালাউদ্দিন ওরফে সালু। মাদক, সন্ত্রাস, চাঁদাবাজী, পুলিশের উপর হামলা সহ বিভিন্ন অভিযোগ আছে তার নামে। এলাকায় কিশোরদের বিশাল একটি দল আছে সালুর নিয়ন্ত্রণে। তার দলে আছে মহিলারাও। আইন-শৃঙ্খলা বাহিনীর চোঁখ ফাঁকি দিয়ে একাধিবার পালিয়েছেন তিনি। তবুও যেন শেষ রক্ষা হলো না সন্ত্রাসী সালু’র।

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা মডেল থানার ভোলাইলের শান্তিনগর ও দেওভোগের বাঁশমুলি এলাকায় গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে ফতুল্লা মডেল থানার বিশেষ অভিযান পরিচালনা করে গ্রেফতার করা হয় সালাউদ্দিন ওরফে সালু (৩৫) নামের এক ব্যাক্তিকে। সে সফর মাঝি’র পুত্র। তার বিরুদ্ধে নারায়ণগঞ্জের বিভিন্ন থানায় মাদক, চাঁদাবাজী, বিস্ফোরক, অস্ত্র আইন, আইন-শৃংখলা বিঘ্নকারী অপরাধ ও ডাকাতি সহ প্রায় ১৬টির অধিক মামলা রয়েছে।

শনিবার (২২ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার কার্যলয়ের সম্মেলন কক্ষে জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

পুলিশ সুপার বলেন- ফতুল্লার কুখ্যাত সন্ত্রাসী সালাউদ্দিন সালুকে ফতুল্লা মডেল থানার একটি চৌকস দল বিশেষ অভিযান পরিচালনা করে। এই অভিযানের নেতৃত্বে ছিলেন- নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার “ক” সার্কেল মোঃ নাজমুল হাসান ও ইন্সপেক্টর (তদন্ত) মহসিন দ্বয়ের তত্ত্বাবধানে এস. আই (নিঃ) হারেস শিকদার, এস. আই (নিঃ) হুমায়ুন কবির, এস. আই (নিঃ) মোঃ শহিদুল আলম, এস. আই (নিঃ) সৈয়দ আজিজুল হক, এ. এস. আই. (নিঃ) সেলিমুজ্জামান, এ. এস. আই. (নিঃ) রাজু শেখ, এ. এস. আই. (নিঃ) ওবায়দুল সহ অন্যান্য সদস্যদের সমন্বয়ে দেওভোগ ভোলাইল থেকে গ্রেফতার করতে সক্ষম হয়।

তিনি আরও বলেন- আসামীর কাছ থেকে একটি সাটার গান, চার রাউন্ড গুলি ও কিছু সংখক হেরোইন সহ গ্রেফতার করাতে সক্ষম হই। সে দেওভোগ এলাকার একজন কুখ্যাত সন্ত্রাসী। তার বিকার ফতুল্লা মডেল থানায় প্রায় ১৬টির অধিক মামলা রয়েছে। এইসব মামলার মধ্যে কোন হত্যা মামলা নেই। তবে ৩০৭ ও ৩২৬ এর হত্যার উদ্দেশ্যে মাসলা দায়ের করা আছে তার বিরুদ্ধে।

এসপি বলেন- সে স্থানীয় কিশোরদের যে দল, সেটি লালন-পালন করে আসছিলো। মাদকের সাথে সে সরাসরী ইনভল্ব। আমি নারায়ণগঞ্জে যোগদান করার পর থেকেই শুনেছি সে ওই এলাকায় খুব দূর্ধর্ষ। এলাকাটি বস্তির মতো। পুলিশ একাধিক বার তাকে গ্রেফতার করার জন্য অভিযান চালায়। তারা উল্টো পুলিশের উপর আক্রমণ করেছে। এলাকার মহিলা ও কিশোরদের পুলিশের সামনে লেলিয়ে দিয়ে প্রতিহত করা হয়। তবে গতকাল বিকেলে আমাদের একটি টিম গোয়েন্দা তথ্যর ভিত্তিতে আমরা সালাউদ্দিন ওরফে সালুকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close