আন্তর্জাতিক

বাংলাদেশ প্রসঙ্গে ভয়াবহ অভিযোগ আরএসএস প্রধানের

এবার বাংলাদেশ প্রসঙ্গে ভয়াবহ অভিযোগ তুললেন ভারতের হিন্দুত্ববাদী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) প্রধান মোহন ভাগবত। তিনি বলেছেন, বাংলাদেশের জন্য ভারতকে হুমকি হিসেবে তুলে ধরা হচ্ছে। শনিবার (১২ অক্টোবর) মহারাষ্ট্রের নাগপুর শহরে অনুষ্ঠিত বার্ষিক বিজয়া দশমীর র‍্যালিতে দেওয়া ভাষণে এ অভিযোগ করেন তিনি।

বাংলাদেশের সংখ্যালঘু সম্প্রদায় সম্পর্কে মোহন ভাগবত বলেন, বাংলাদেশে হিন্দুসহ সংখ্যালঘুরা বিপদ ঘাড়ে নিয়ে ঘুরছেন। নিজেদের রক্ষার জন্য দেশটির হিন্দুরা এখন এগিয়ে এসেছেন। যারা মানবতা ও সম্প্রীতির পক্ষে তাদের, বিশেষ করে ভারত সরকার এবং বিশ্বের সব প্রান্তের হিন্দুদের সহায়তার প্রয়োজন পড়বে তাদের।

আরএসএস প্রধান বলেন, বিগত কয়েক বছরে ভারত আরও শক্তিশালী হয়েছে। আন্তর্জাতিক অঙ্গনেও দেশটির সম্মান বেড়েছে। তবে একই সঙ্গে চতুর্দিক থেকে ভারতকে অস্থিতিশীল করার প্রয়াস বাড়ছে।

তিনি বলেন, প্রতিবেশী বাংলাদেশে এমন একটি বয়ান প্রচার করা হচ্ছে, যেখানে ভারতকে দেশটির জন্য একটি হুমকি হিসেবে তুলে ধরা হচ্ছে। ওই বয়ানে আরও বলা হচ্ছে, ভারতের বিরুদ্ধে বাংলাদেশের প্রতিরক্ষার প্রয়োজন রয়েছে। এ জন্য দেশটিতে পাকিস্তানের সঙ্গে হাত মেলানো উচিত।

মোহন ভাগবত আরও বলেন, বাংলাদেশের সংখ্যালঘুদের ভারতে অনুপ্রবেশের ফলে ভারতের জনসংখ্যায় যে ভারসাম্যহীনতা তৈরি হয়েছে, তা সাধারণ মানুষের (ভারতের) কাছেও গভীর উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। সূত্র: দ্য ইকোনমিক টাইম্স

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close