অপরাধজাতীয়ঢাকা

শিক্ষার্থী সজল হত্যা: হাসিনাসহ ২১ জনের বিরুদ্ধে মামলা

গত ৫ আগস্ট আশুলিয়ায় সিটি ইউনিভার্সিটির ছাত্র মো. সাজ্জাদ হোসেন সজলের মৃত্যুর ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (২৮ আগস্ট) নিহতের ভাই মিজানুর রহমান ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের আদালতে মামলাটি করেন।

পরে ম্যাজিস্ট্রেট আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তা মামলা হিসেবে (এফআইআর) নথিভুক্ত করতে নির্দেশ দেন।

শেখ হাসিনা ছাড়া অন্য আসামির মধ্যে রয়েছেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য সাইফুল ইসলাম, সাবেক পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, ডিএমপির সাবেক অতিরিক্ত কমিশনার (ডিবি) হারুন অর রশিদ, সাবেক ডিএমপি কমিশনার হাবিবুর রহমান ও সাবেক ডিএমপি যুগ্ম কমিশনার বিপ্লব কুমার।

মামলায় প্রসঙ্গে মিজানুর রহমান অভিযোগ করে বলেন, আমার ভাই (মো. সাজ্জাদ হোসেন সজল) গত ৫ আগস্ট বাইপাইলে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে যোগ দিলে যেখানে পুলিশ গুলি চালায়। পরে তারা সজলকে তুলে নিয়ে পুলিশি হেফাজতে নির্যাতন করে। পরে তারা তাকে গুলি করে হত্যা করে।

প্রসঙ্গত ৫ আগস্ট গণ অভ্যুত্থানের পর এখন পর্যন্ত শেখ হাসিনার বিরুদ্ধে ৭২টি মামলা দায়ের করা হয়েছে। যার মধ্যে ৬১টি হত্যা, ৭টি মানবতাবিরোধী অপরাধ ও গণহত্যা, তিনটি অপহরণ এবং একটি বিএনপির মিছিলে হামলার অভিযোগ রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close