সিলেট বিভাগ

কমলগঞ্জে  জননেতা হিজম ইরাবতের ১২৭ তম জন্মবার্ষিকী উদযাপন

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জে মণিপুরী জাতির নবজাগরণের প্রতীকী পুরুষ ও মণিপুরীদের জাতীয় নেতা জননেতা হিজম ইরাবতের ১২৭তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে।

শনিবার (৩০ সেপ্টেম্বর) ইন্টিগ্রেটেড মণিপুরী এসোসিয়েশন (ইমা) বাংলাদেশ উপজেলার আদমপুর ইউনিয়নের ভানুবিল (মাঝেরগাঁও) গ্রামে দিনব্যাপী নানা কর্মসূচি আয়োজন করে। কর্মসূচীর মধ্যে ছিল মণিপুরী কমপ্লেক্সে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, জননেতা হিজম ইরাবতের ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ এবং মণিপুরী কমপ্লেক্স সংলগ্ন শ্রী শ্রী লক্ষ্মীনারায়ণ মন্ডপে আলোচনা সভা ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে ইন্টিগ্রেটেড মণিপুরী এসোসিয়েশনের (ইমা) চেয়ারম্যান শ্রী অহৈবম রনজিৎ সিংহ এর সভাপতিত্বে ও ইমা – বাংলাদেশ এর নির্বাহী সদস্য কে এইচ সমরেন্দ্র সিংহের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন জুড়ি উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রনজিতা শর্মা।

বিশেষ অতিথি ছিলেন ইমা- বাংলাদেশ এর প্রাক্তন চেয়ারম্যান কবি এ কে শেরাম,  মণিপুরী তাঁত শিল্পের অন্যতম অগ্রদূত রাধাবতী দেবী প্রমুখ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সমাজসেবক প্রহ্লাদ সিংহ, অবসরপ্রাপ্ত শিক্ষক বীরেন্দ্র কুমার সিংহ, কবি শেরাম নিরঞ্জন, কবি রওশন আরা বাঁশি প্রমুখ।

এছাড়া সংগঠনের সাধারণ সম্পাদক এল রাজকুমার সিংহসহ মণিপুরী বিভিন্ন সংঘঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় আলোচকেরা জননেতা হিজম ইরাবতের কর্ম কীর্তি ও সাধারণ মানুষের কল্যাণে তাঁর অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close