জাতীয়বরিশাল বিভাগ

‘ভোটার কেন্দ্রে গিয়ে যেন না শোনে ভোট দেওয়া হয়ে গেছে’

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) আহসান হাবিব খান বলেছেন, অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করার জন্য প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী প্রতিজ্ঞাবদ্ধ। কেন্দ্রে ভোটার উপস্থিত করার দায়িত্ব হচ্ছে প্রার্থীর। আমাদের তরফ থেকে আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্ব হচ্ছে ভোটারদের নিরাপত্তা দেওয়া। যাতে ভোটাররা বাসা থেকে নির্বিঘ্নে ভোট কেন্দ্র পর্যন্ত নির্বিঘ্নে আসতে পারে। নিজের ভোট দিতে পারে এবং ভোট কেন্দ্রে গিয়ে যেন না শোনে ভোট দেওয়া হয়ে গেছে- এটা না কিন্তু। এবার একটু অন্যরকমভাবে আমি চিন্তা করেছি। রিটার্নিং কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা অতীতে শতভাগ নিয়ন্ত্রিত ও সুন্দর নির্বাচন করে এসেছে এবং এবারো করবে।

নির্বাচন কমিশনার আহসান হাবিব আরও বলেন, উৎসবমুখর পরিবেশে একজন ভোটার কেন্দ্রে আসবে তার ভোট দিয়ে যখন বের হবে তখন দাঁড়িয়ে থাকবেন সামনে। তাকে কেমন ভোট হয়েছে জিজ্ঞেস করলে বলবেন, সুন্দর ভোট হয়েছে আমার ভোট আমি দিয়েছি। কোনো অসুবিধা নেই। অথবা তিনি বের হয়ে বলতে পারেন- অরাজকতা। কিচ্ছু পাইনি, আমার ভোট কে দিয়ে দিয়েছে জানি না, আমার সামনেই সব সিল মারতেছে। প্রচার করেন, আমরা কোনো পক্ষপাতিত্বকারী নই। বুক ফুলিয়ে বলছি রেকর্ড থাকবে। আমাদের সমস্ত দায়িত্ব রিটার্নিং অফিসারকে দিয়ে দিচ্ছি। ভালো হলে শতভাগ ক্রেডিট তাদের, আর যদি কোনো কিছু হয় ডিক্রেডিটও তাদের।

সভায় বিভাগীয় কমিশনার শওকত আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ডিআইজি জামিল হাসান, পুলিশ কমিশনার সাইফুল ইসলাম, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দিন, জেলা প্রশাসক শহিদুল ইসলাম প্রমুখ। সভায় বরিশাল, পটুয়াখালী ও ভোলা জেলার নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাসহ প্রশাসনের ঊর্ধ্বতনরা উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close