নারায়ণগঞ্জ

ইয়ুথ এন্ডিং হাঙ্গার নারায়ণগঞ্জ জেলার মিটিং অনুষ্ঠিত

ইয়ুথ এন্ডিং হাঙ্গার নারায়ণগঞ্জ জেলার মিটিং ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানার আদমজীনগরে অবস্থিত লেকভিউ রেস্টুরেন্টে ২১ নভেম্বর ২০২৩ মঙ্গলবার সকালে এই সভা অনুষ্ঠিত হয়।

ইয়ুথ এন্ডিং হাঙ্গার, নারায়ণগঞ্জ জেলার সমন্বয়কারী বিজয়া ইসলামের সভাপতিত্বে ও যুগ্ম সমন্বয়কারী রাকিবুল ইসলাম ইফতি’র উপস্থাপনায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর ইয়ুথ মোবিলাইজেশন ইউনিটের অ্যাসিসটেন্ট প্রোগ্রাম অফিসার মোঃ মোস্তাফিজুর রহমান সজল।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশ এর জাতীয় যুগ্ম সমন্বয়কারী ও ঢাকা আঞ্চলিক সমন্বয়কারী বাশরী ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা অঞ্চলের সাবেক সমন্বয়কারী ও ইয়ুথ ফর কেয়ার এর ফেলো মোহাম্মদ জারিফ কামরান অনন্ত।

এসময় ছিলেন নারায়ণগঞ্জ জেলার সাংগঠনিক সম্পাদক মাহমুদ সারোয়ার রনি, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক খান শাহরিয়ার ফয়সাল, কর্মশালা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক সাইদুল হাসান শুভ।

উক্ত জেলা মিটিং ও পরিকল্পনা সভায় বিগত দিনে ইয়ুথ এন্ডিং হাঙ্গার নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন কার্যক্রম গুলো তুলে ধরা হয়। এগুলো হলো শীতবস্ত্র বিতরণ, জাতীয় ভাষাচর্চা প্রতিযোগিতা ২০২৩, একুশে ফেব্রুয়ারি উপলক্ষে চিত্রাঙ্গন প্রতিযোগিতা ২০২৩, সফট স্কিল ডেভেলপমেন্ট এর জন্য পোস্টার ডিজাইন কোর্স, বৃক্ষরোপণ ও বৃক্ষ বিতরণ কর্মসূচি, বিভিন্ন সময়ে পাঠযোগ্য আয়োজন, ব্লাড ও অর্থ ডোনেশন, ইফতার আয়োজন ও লীড প্রজেক্টের সার্টিফিকেট বিতরণ, প্রত্যাশা প্রতিশ্রুতি কার্যক্রম কর্মশালা (ভিসিএডব্লিউ) আয়োজন করে নতুন ইউনিট গঠন, জলবায়ু পরিবর্তন নিয়ে বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ, সাইকেল র‌্যালি আয়োজন, যুব ভোটারদের নিয়ে অবহিতকরণ কার্যক্রম, এইচএসসি পরীক্ষার্থীদের পরীক্ষাপূর্ব সংবর্ধনা ও উপহার প্রদান, বিভিন্ন সময় জেলার ও ইউনিটের মিটিং আয়োজন।

পরবর্তীতে আগামী তিন মাসের কর্ম পরিকল্পনা গ্রহণ করা হয়। পাঁচটি সক্রিয় ইউনিট তাদের পরিকল্পনা জমা দেয় এবং জেলার কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়।

আলোচনা সভায় নারায়ণগঞ্জ জেলার ইয়ুথ এন্ডিং হাঙ্গারের সদস্যদের কাজের ভূয়সী প্রশংসা করেন দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর ইয়ুথ মোবিলাইজেশন ইউনিটের অ্যাসিস্ট্যান্ট অফিসার মোঃ মোস্তাফিজুর রহমান সজল। তিনি বলেন, বিভিন্ন সীমাবদ্ধতা থাকার পরেও নারায়ণগঞ্জের ইয়ুথরা দৃশ্যমান কার্যকরীভাবে খুব সক্রিয় ভূমিকা পালন করছেন। তাদের সকল কাজে আমরা সবসময় সহযোগিতা করতে চাই। সীমিত সার্মথ্যের মধ্যেও তারা বেশ ভালো কাজ করছেন, যা আমাদের অন্যান্য অঞ্চলের ইয়ুথদের জন্য অনুপ্রেরণার উৎস হবে বলে আমি মনে করি।

আলোচনায় ইয়ুথ এন্ডং হাঙ্গার ঢাকা আঞ্চলিক সমন্বয়কারী বাশরী ইসলাম বলেন, নারায়নগঞ্জের ইয়ুথরা খুব ভালো কাজ করছেন। আপনাদের প্রতিশ্রুতিশীল নেতৃত্বে আমরা এগিয়ে যেতে চাই।

ইয়ুথ এন্ডিং হাঙ্গার ঢাকা অঞ্চলের সাবেক সমন্বয়কারী মোহাম্মদ জারিফ কামরান অনন্ত বলেন, আমাদের ইয়ুথ লীডাররা তাদের উদ্ভাবনী কাজের মাধ্যমে প্রতিভাবান ও যোগ্যতার প্রমাণ দিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত।

ইয়ুথ এন্ডিং হাঙ্গার নারায়ণগঞ্জ জেলার সমন্বয়কারী বিজয়া ইসলাম বলেন, সামাজিক দায়বদ্ধতায় আমাদের এই কার্যক্রমগুলোতে পৃষ্ঠপোষকতা বা সহযোগিতা পেলে আমরা আরো অনেক কাজ করতে পারবো। এজন্য ঢাকা অফিসের একান্ত দৃষ্টি আকর্ষণ করে তিনি নিয়মিত ফলোআপ মিটিং করার জন্য আবেদন জানান।

ইয়ুথ এন্ডিং হাঙ্গার নারায়ণগঞ্জ জেলার যুগ্ম সমন্বয়কারী রাকিবুল ইসলাম ইফতি বলেন, আমরা বিগত ১ বছরে মানবিকবোধ থেকে বিভিন্ন কাজ করে গেছি। আমাদের এই কাজে অংশগ্রহণকারী সকল সদস্যদের প্রতি আমি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমাদের সাবেক নেতৃবৃন্দের প্রতি আন্তরিক ভালবাসা প্রকাশ করছি। বিশেষ করে ঢাকা অঞ্চলের সাবেক সমন্বয়কারী জাহিদুল আলম জাহিদ ভাই, নারায়ণগঞ্জ জেলার সাবেক ফোরাম সদস্য ইকবাল হোসেন বিজয় ভাই, সাবেক সদস্য মাহবুব ভাই আমাদের বিভিন্নভাবে সবসময়ই সহযোগিতা করেন। আগামী দিনগুলোতেও এই ছায়া আমাদের দিবেন বলে প্রত্যাশা করেন। এরমধ্যে তাদের প্রস্তুতকৃত ৩ টি কমিউনিটি বেইজড রিনিউএভল এনার্জির ক্লাইমেট সোশ্যাল একশন প্ল্যানের পূর্নাঙ্গ পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য এসময় আরো উপস্থিত ছিলেন আদমজী ইউনিটের যুগ্ম সমন্বয়কারী আজমান হোসাইন, কর্মশালা বিষয়ক সম্পাদক আশরাফী ইসলাম।

নাজিমউদ্দিন ভূঁইয়া বিশ্ববিদ্যালয় কলেজ ইউনিটের প্রচার সম্পাদক মো. রাকিবুল হাসান, কার্যকরী সদস্য আব্দুল্লাহ আল নওফেল।

সিদ্ধিরগঞ্জ ইউনিটের যুগ্ম সমন্বয়কারী কনক হাওলাদার, অর্থ সম্পাদক একা ইসলাম।

সানারপাড় ইউনিটের প্রতিযোগিতা বিষয়ক সম্পাদক আতিকা আক্তার, কার্যকরী সদস্য শেখ মোহাম্মদ রাফি।

মাতুয়াইল হাজ্বী আব্দুল লতিফ ভূঁইয়া বিশ্ববিদ্যালয় কলেজ ইউনিটের কার্যকরী সদস্য সুমাইয়া আক্তার, আফসানা আক্তার প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close