নারায়ণগঞ্জরাজনীতিসিদ্ধিরগঞ্জ

নারায়ণগঞ্জ মহানগর জামায়াতের বিক্ষোভ মিছিল

প্রয়াত জামায়াত নেতা আল্লামা দেলোয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাজায় পুলিশ ও যুবলীগের হামলা, গ্রেপ্তার ও ফোরকান উদ্দিন নামে এক জামায়াত নেতা নিহতের প্রতিবাদে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বিক্ষোভ মিছিল করেছেন জামায়াতে ইসলামী বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর শাখার নেতা-কর্মীরা।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকাল সাতটায় সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানার চৌধুরীবাড়ি বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় এ বিক্ষোভ মিছিল বের করেন তারা। মিছিলটি ২ নম্বর ঢাকেশ্বরী বাসস্ট্যান্ড থেকে বের হয়ে এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ করে চৌধুরীবাড়ি বাসস্ট্যান্ডে যায়। পরে সংক্ষিপ্ত বক্তব্যের পর তাদের কর্মসূচী শেষ হয়।

জামায়াতে ইসলামী নারায়ণগঞ্জ মহানগর  উদ্যোগে আয়োজিত কর্মসূচিতে সভাপতিত্ব করেন সংগঠনটির মহানগর কমিটির আমির আব্দুল জব্বার।

এসময় উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর জামায়েত ইসলামীর সহ সাধারণ সম্পাদক আবদুল্লাহ রেদোয়ান, সদস্য আব্দুল মোমিন, সিদ্ধিরগঞ্জ থানা জামায়াতের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল হুজাইফা, নারায়ণগঞ্জ মহানগর ইসলামী ছাত্র শিবিরের সভাপতি শফিউল্লাহ, আব্দুল্লাহ রিদওয়ান, আবু তালহা , মোস্তফা কামাল, কফিল আহমেদ, আলী আক্কাস, মাহবুবুল আলম, আবুল কালাম আজাদ, মোঃ জাকির হোসেন, ফজলুল হাই জাফরী সহ অন্যান্য নেতৃবৃন্দ।

মহানগরীর কর্ম পরিষদের অন্যতম সদস্য ইঞ্জিনিয়ার মানোয়ার হোসেনের সঞ্চালনায় উক্ত বিক্ষোভ সমাবেশে নারায়ণগঞ্জ মহানগরীর  অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি মো. জামাল হোসেনর তার বক্তব্যে বলেন, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কোরআন বাংলাদেশ তথা সারা বিশ্বের মুসলমানদের হৃদয়ের স্পন্দন আল্লামা দিলাওয়ার হোসাইন সাঈদীকে বর্তমান স্বৈরাচারী সরকার নির্মমভাবে বিনা চিকিৎসায় হত্যা করেছে। হত্যা করেই ক্ষ্যান্ত হয়নি তারা মরহুমের জানাজা পর্যন্ত করতে দেয়নি, এমনকি গায়েবানা জানাজা করতে গিয়েও হাজার হাজার মানুষ তা করতে পারেনি। গায়েবেনা জানাযায় পুলিশ, আওয়ামী লীগ, ছাত্রলীগ সহ সশস্ত্র বাহিনী মুসল্লিদের উপরে গুলি এবং হামলা চালিয়েছে। পুলিশের গুলিতে কক্সবাজারের চকরিয়াতে আমাদের প্রিয় ভাই শাহাদাত বরণ করেছেন, আমরা এর তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাই। আমরা সরকারকে বলে দিতে চাই হামলা মামলা শহীদ করে আমাদেরকে দমানো যাবে না এই কাফেলাকে কখনো দমানো যায় না।

তিনি আরো বলেন মরহুম মারা যাওয়ার পরে তার চেহারাটা ক্ষণিকের জন্য তার স্ত্রী তার সন্তানদেরকে দেখতে দেওয়া হয়নি, যা  ইতিহাসে বিরল আইয়্যামে জাহেলিয়াত কেও  হার মানিয়েছে। বর্তমান সরকার ধর্মীয় স্বাধীনতার ওপরে নগ্ন হস্তক্ষেপ করেছে, সংবিধানে বর্ণিত অধিকার বাস্তবায়নেও আমাদেরকে সহযোগিতার পরিবর্তে নোংরা নগ্ন হামলা চালিয়ে আন্দোলনকে ভিন্ন খাতে নেয়ার জন্য অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close