জাতীয়নারায়ণগঞ্জরাজনীতি

‘হাতের পাঁচ আঙ্গুল সমান না’, আঙ্গুল গুলো কাটেন না কেন?: এড. মাসুম

নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি এড. মাহবুবুর রহমান মাসুম বলেছেন, নারায়ণগঞ্জ হকারের নগরী, নারায়ণগঞ্জ শিল্প নগরী, নারায়ণগঞ্জ পর্যটন নগরী, নারায়ণগঞ্জ ব্যবসা বানিজ্যের প্রান কেন্দ্র। দেশের অন্যতম ধনী জেলা এই নারায়ণগঞ্জ। আরেক দিকে দুষিত শীতলক্ষ্যা, ওই শীতলক্ষ্যায় লাশ পরে। নারায়ণগঞ্জের ফুটপাত দিয়ে আমার মা-বোনেরা তাদের সন্তানদের নিয়ে হেটে স্কুলে যেতে পারে না। আজ নারায়ণগঞ্জকে ধ্বংসস্তুপে পরিনত করছে কারা। আমি অনেক স্বপ্ন দেখি। একটি হকার মুক্ত নগরী, যেখান দিয়ে আমার মা-বোনেরা শান্তিতে হেটে যাবে। যানজট মুক্ত সড়ক, এখানে মৌমিতা থাকবে না, এখানে বন্ধণ থাকবে না, এখানে অনেক কিছুই থাকবে না; যা প্রশাসনের করা উচিত।

শনিবার (৭ জানুয়ারি) নারায়ণগঞ্জের আলী আহমদ চুনকা পাঠাগারে ‘বিষের বাঁশী’র ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সেলিম ওসমানকে উদ্দেশ্য করে এড. মাসুম বলেন, মেয়র মহোদয় বলেছে যে গুন্ডা বাহিনী শহর দাপিয়ে বেড়ায়। আজকে অনেকেই বলে। বলে, হাতের পাঁচ আঙ্গুল সমান না। আরে যেগুলো সমান না, সেই আঙ্গুল গুলো কাটেননা কেনো? সেই আঙ্গুল গুলো কেটে দিলেই তো হয়ে যায়। বড় বড় কথা বলার জন্য বড় একটি শ্রেনি আছে নারায়ণগঞ্জে। আজ দুইশ হোন্ডা এক সাথে চলে নারায়ণগঞ্জে। যারা এখন কথা বলেন, আপনারা এখন কামড়া কামড়ি লেগেছেন। যেটা মেয়র আগে বলেছেন, সেটা আপনি এখন বলেন; এটা ভন্ডামি ছাড়া আর কিছুই না।

তিনি আরও বলেন, আজ এই জেলা প্রশাসক সম্পুর্ন ব্যার্থ। আইনশৃঙ্খলা কর্তৃপক্ষ আজ ব্যার্থতার পরিচয় দিচ্ছে। আপনারা সমন্বয়ের কথা বলছেন, কিসের সমন্বয়? পুলিশ পুলিশের কাজ করবে। মেয়র মেয়র কাজ করবে। মন্ত্রী মহোদয় তার কাজ করবে। সমন্বয় কিসের, না বসলে কি সমাধান হবে না। আপনি জেলা প্রশাসক কেন এইসব অবৈধ পরিবহন গুলো নারায়ণগঞ্জে চলতে দেন।

এসময় বিষের বাঁশীর সম্পাদক সুভাস সাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বস্ত্র ও পাট মন্ত্রী গাজী গোলাম দস্তগীর গাজী বীর প্রতিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close