নারায়ণগঞ্জ

প্রতিবন্ধীদের মানবসম্পদে পরিনত করার লক্ষে ফিউচার মেকার্স প্রকল্পের উদ্বোধন

প্রতিবন্ধীদের মানবসম্পদে পরিনত করার লক্ষে ফিউচার মেকার্স প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। এই প্রকল্পের মধ্য দিয়ে সুবিধা বঞ্চিত যুবক যুবতীরা দেশের সামাজিক ও অর্থনীতিতে গুরুত্ব রাখতে সক্ষম হবে বলে আশা রাখছেন প্রকল্পের কর্মকর্তারা নেতৃবৃন্দ।

রবিবার (৩০ অক্টোবর) দুপুরে শহরের চেম্বার ভবনের সম্মেলন কক্ষে এই প্রকল্পের উদ্বোধন করা হয়। সদর উপজেলার প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের আয়োজনে এই প্রকল্পের সহায়তায় আছেন সাইটসেভার্স। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিকেএমইএ’র নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম।

বিকেএমইএ’র নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম বলেন, আমরা বিকেএমইএ থেকে যেই স্পেশাল কোর্স চালুকরতে যাচ্ছি সেখানে প্রতিবন্ধীদের জন্য ৫% কোটা রাখা হবে। আমরা আজকেই এই ঘোষণা দিলাম। এটা ফ্রি ট্রেনিং হবে এবং তাদের চাকরি নিশ্চিত করে দেয়া হবে। ইতোমধ্যে আমরা মেশিন অপারেটর তৈরীর জন্য বন্দরে ট্রেনিং সেন্টার চালু করতে যাচ্ছি। এক্ষেত্রে সরকার অনেক বেশী আগ্রহী। জনপ্রতিনিধিরা সহায়তা করলে এটা আরও সহজ হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি মোর্শেদ সারোয়ার সোহেল, নারায়ণগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রুমন রেজা, কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ, ফতুল্লা ইউপির চেয়ারম্যান খন্দকার লুৎফর রহমান স্বপন, জেলা সমাজসেবা অফিসের উপ পরিচালক আসাদুজ্জামান সরদার প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close