নারায়ণগঞ্জ

শীতলক্ষ্যা তীরের গাছ কাটা নিয়ে বিআইডব্লিউটিএ’র উদ্যোগে আলোচনা সভা

শীতলক্ষ্যা তীরে মাল্টিপারপাস টার্মিনাল নির্মাণের প্রকল্পের জন্য গাছ কাটা নিয়ে বিআইডব্লিউটিএ’র উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৯ মে) দুপুরে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের সম্মেলন কক্ষে আলোচনা সভাটি অনু্ষ্ঠিত হয়।

বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র অতিরিক্ত চিফ ইঞ্জিনিয়ার ও প্রকল্প পরিচালক মোহাম্মদ আইয়ুব আলী, অতিরিক্ত টিফ ইঞ্জিনিয়ার ও ডেপুটি প্রকল্প পরিচালক ফরহাদুজ্জামান, প্রকল্পের পরিবেশ বিষয়ক কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের টাউন প্ল্যানার মইনুল হোসেন, নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি শাহাদাৎ হোসেন, বিআইডব্লিউটিএ নির্বাহী প্রকৌশলী দিদারুল আলম, নারায়ণগঞ্জ নদী বন্দরের উপ পরিচালক মোবারক হোসেন মজুমদার, উপ পরিচালক (নৌ নিট্রা) বাবু লাল বৈদ্য, উপ পরিচালক নাঈম মোহাম্মদ, সিবিএ চেয়ারম্যান জহিরুল ইসলাম রানা প্রমুখ। এছাড়াও গাছ কাটা নিয়ে আন্দোলনকারীদের মধ্যে ছিলেন নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি ভবানী শংকর রায়, সাবেক সেক্রেটারী ধীমান সাহা জুয়েল, গণসংহতি আন্দোলনের নারায়ণগঞ্জ জেলা সমন্বয়ক তরিকুল সুজন প্রমুখ।

সভায় গাছ কাটা নিয়ে আন্দোলনকারীরা বলেন, আমরা উন্নয়ন প্রকল্পের বিরোধী নই। তবে গাছ না কেটেও উন্নয়ন প্রকল্প করা যায়। আমাদের দাবি ছিল গাছগুলো না কেটে উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা। আমরা প্রকল্পের নামে এভাবে নির্বিচারে গাছ কাটার ঘোর বিরোধী। আমরা কখনোই গাছ কাটাকে সমর্থন করিনা।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের টাউন প্ল্যানার মইনুল হোসেন বলেন, শুধু গাছ লাগালেই হবেনা। গাছগুলোর নিয়মিত পরিচর্যাও করতে হবে। প্রকল্পে যাতে গাছগুলোর পরিচর্যার জন্য বরাদ্দ রাখা হয় সেদিকেও লক্ষ্য রাখার অনুরোধ জানান তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close