জাতীয়

মিয়ানমার থেকে ছোঁড়া মর্টার শেলে এক বাংলাদেশি ও এক রোহিঙ্গা নিহত

মিয়ানমার থেকে ছোঁড়া মর্টার শেলের আঘাতে সোমবার (৫ জানুয়ারি) বান্দরবানের তুমব্রু সীমান্তে এক বাংলাদেশি ও এক রোহিঙ্গা নিহত হয়েছে। চরম থমথমে অবস্থা চলছে ঘুমধুম-তুমব্রু এলাকায়।  মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর সাথে বিদ্রোহী আরাকান আর্মির ব্যাপক গোলাগুলি চলছে। নির্ঘুম রাত কেটেছে সীমান্তের শতশত পরিবারের। এদিকে, বাংলাদেশের ভূমিতে অনুপ্রবেশের সুযোগ খুঁজচ্ছে মিয়ানমারের চার শতাধিক রোহিঙ্গা।

গোলাগুলি আর বিস্ফোরনে রবিবার রাতে কিছুক্ষণ পর পর কেপে ওঠে তুমব্রু উত্তরকুল, দক্ষিণকুল, কোনাপাড়া ও ঘুমধুম ঢেকুবুনিয়া এলাকা। শীতের মধ্যে নির্ঘুম রাত পার হয়েছে সীমান্তের শত শত পরিবারের। পুরো এলাকা থমথমে। জনশূন্য কোনাপাড়া ও তুমব্রু বাজার । আতংকে বাড়িঘর ছেড়ে নিরাপদ আশ্রয়ে সরে গেছে স্থানীয়রা।

সংঘর্ষের জেরে পালিয়ে আসা মিয়ারমারের সীমান্ত পুলিশ-বিজিপি সদস্যদের নিরস্ত্রীকরণের পর নিরাপদ আশ্রয়ে নেয়া হয়েছে। আহতদের বিজিবির তত্ত্বাবধানে চিকিৎসা দেয়া হচ্ছে।

নিরাপত্তার কারণে আজও বন্ধ রয়েছে সীমান্তের সাতটি শিক্ষা প্রতিষ্ঠান। সীমান্তে কড়া নজরদারীর পাশাপাশি বিজিবির টহল জোরদার করা হয়েছে। সতর্ক করা হয়েছে সীমান্তে বসবাসকারীদের।

এদিকে, রোহিঙ্গা শরনার্থী প্রত্যাবাসন কমিশনার মিজানুর রহমান জানিয়েছেন মিয়ানমারে সংঘর্ষের জেরে ওপারের চাকমা গ্রামের চার শতাধিক রোহিঙ্গা সীমান্তে জড়ো হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close