নির্বাচনী হালচালসিলেট বিভাগ

শ্রীমঙ্গলে প্রথম বারের মতো পৌরসভায় ইভিএমে ভোট গ্রহন

মোঃ ইমরান হোসেন,স্টাফ রিপোর্টার: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত।

রোববার (২৮ অক্টোবর) সকাল ৮টা থেকে ইভিএমে শুরু হয়েছে নয়টি ওয়ার্ডের ১১টি কেন্দ্রের ৫৩টি বুথে ভোটগ্রহণ। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

অনুষ্ঠিত এই নির্বাচনে মেয়র পদে তিন জন, কাউন্সিলর পদে ৩২ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক, স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র নারিকেল গাছ প্রতীকে মহসীন মিয়া মধু এবং মোবাইল ফোন প্রতীকে শেখ আছাদ উদ্দিন আহমেদ মেয়র পদে লড়ছেন।পৌরসভার মোট ২০ হাজার ৯৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

সকাল ৯টার দিকে নারিকেল প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী মহসীন মিয়া মধু বলেন, প্রশাসন যেভাবে দায়িত্ব পালন করছে, এমনটি বজায় থাকলে ভোট সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। অত্যন্ত সুন্দর নির্বাচন হচ্ছে। শ্রীমঙ্গল শান্তির শহর, এটি আমরা প্রার্থীরা প্রমাণ করবো।সকাল সোয়া ৯টার দিকে আ’লীগ মনোনীত নৌকা প্রতিকে অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক সংবাদ কর্মীদের কে বলেন, খুব শান্তিপূর্ণ ভাবে লাইনে দাঁড়িয়ে আনন্দ ও উদ্দীপনায় ভোটাররা তাদের ভোট প্রয়োগ করছেন। ভোটার উপস্থিতিও অনেক। কয়েকটি কেন্দ্রে দেখেছি শান্তিপূর্ণ ভাবেই ভোট হচ্ছে।

তিনি আরও বলেন, স্বতন্ত্র প্রার্থী মহসিন মিয়া মধুর সঙ্গে দেখা হয়েছে। তার সঙ্গে কোলাকুলিও করেছি।

চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ইভিএমে ভোট প্রয়োগ করার পর কয়েকজন নারী ভোটারের সঙ্গে কথা হয়। তারা বলেন, পছন্দের প্রার্থীকে ভোট দিলাম। ভালো লাগছে, কোন জামেলা নাই। শান্তিতেই ভোট দিছি।

শহরের উদয়ন বালিকা বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা নাঈম মোস্তফা আলি সংবাদ কর্মীদের বলেন, সকাল ৮টা থেকে থেকে এখন পর্যন্ত শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ হচ্ছে।

ইভিএমে ভোট হওয়ার কারণে একটু দেরি হচ্ছে। তাছাড়া এই কেন্দ্রের এক হাজার ৮১৬ ভোটের মধ্যে ১০০ ভোট কাস্ট হয়েছে।

বিটিআরআই উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মো. ফারাজুল কবির সংবাদ কর্মীদের বলেন, ইভিএমে ভোট হওয়ার কারণে ভোটারদের উপস্থিতি একটু বেশি দেখা যাচ্ছে। এই কেন্দ্রের এক হাজার ৪১১ ভোটের মধ্যে ১১০ ভোট কাস্ট হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close