নারায়ণগঞ্জ

নতুন রাজনৈতিক বন্দোবস্তের লক্ষ্যে গণসংহতি’র জনসংযোগ

নতুন রাজনৈতিক বন্দোবস্তের লক্ষ্যে গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলা ও মহানগর কমিটির উদ্যোগে জনসংযোগ অনুষ্ঠিত হয়েছে।

আজ ২ সেপ্টেম্বর সকাল ১১ টায় নারায়ণগঞ্জ শহীদ মিনার থেকে এ জনসংযোগ শুরু হয়। নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন সরকারী-বেসরকারী অফিসসহ বিভিন্ন এলাকায় এ জনসংযোগ চলে। জনসংযোগের নেতৃত্ব দেন গণসংহতি আন্দোলনের নারায়ণগঞ্জ জেলার সমন্বয়কারী তরিকুল সুজন, নির্বাহী সমন্বয়কারী অঞ্জন দাস, মহানগর কমিটির সমন্বয়কারী নিয়ামুর রশীদ বিপ্লব, নির্বাহী সমন্বয়কারী পপি রানী সরকার, জেলা কমিটির সদস্য আলমগীর হোসেন আলম।

জনসংযোগে জেলা কমিটির সমন্বয়কারী তরিকুল সুজন বলেন, ছাত্র জনতার আত্মত্যাগের বিনিময়ে দেশ স্বৈরাচারী শেখ হাসিনার হাত থেকে মুক্ত হয়েছে, কিন্তু স্বৈরতান্ত্রিক ব্যবস্থা এখনও বিদ্যমান। এই স্বৈরতান্ত্রিক ব্যবস্থাকে বিদায় করে এক নতুন রাজনৈতিক বন্দোবস্তের মাধ্যমে দেশে পরিপূর্ণ গণতান্ত্রিক ব্যবস্থা ফিরিয়ে আনার নতুন এক সম্ভবনা সৃষ্টি হয়েছে এই অভ্যুত্থানের মাধ্যমে। এই সম্ভবনাকে কেউ যাতে ছিনতাই করে নিয়ে যেতে না পারে তার জন্য ছাত্র জনতাকে চূড়ান্ত বিজয় অর্জিত হওয়া পর্যন্ত লড়াই জারি রাখতে আহ্বান জানাই। একই সাথে দেশের অর্থনীতিকে যেভাবে বেহাল দশায় ফ্যাসিবাদী হাসিনা সরকার রেখে গেছে তাতে জনগণের জীবন ওষ্ঠাগত। অবিলম্বে জনগণের জীবনযাত্রার সঙ্কট নিরসনে পদক্ষেপ নেয়া, অর্থনীতির গতি ফেরানো, লুন্ঠন ও পাচারকৃত অর্থ উদ্ধারে পদক্ষেপ গ্রহণের জন্য অন্তর্বর্তীকালীন সরকারের কাছে আহ্বান জানাই। আমাদের সকলের অংশগ্রহণেই কেবল আমরা আমাদের স্বপ্নের বাংলাদেশের ঠিকানায় পৌছঁতে পারবো। আসুন আমরা সকলে সেই লক্ষ্যে ঐক্যবদ্ধ হই।

জনসংযোগে মহানগর কমিটির সমন্বয়কারী নিয়ামুর রশীদ বিপ্লব বলেন, আন্দোলনের অর্জনকে কেউ যাতে কলুষিত করতে না পারে, ভিন্নখাতে নিয়ে যেতে না পারে সেজন্য সকল নাগরিককে সজাগ ও সর্তক থাকতে আহ্বান জানাই। কোন প্রতিহিংসা নয়, জনগণের সম্পদের ক্ষয়ক্ষতি নয়। ধর্ম পরিচয়ের কারনে কেউ যাতে সহিংসতার শিকার না হয় সে বিষয়ে নিশ্চয়তা দেওয়া এখন আমাদের সকলের দায়িত্ব। দেশকে সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচারের পথে এগিয়ে নিয়ে শহীদের রক্তের প্রতিদান দিতে ঐক্যবদ্ধ হতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close