Uncategorized

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অচল

রাজধানীর প্রবেশমুখ বলে পরিচিত কাজলা হানিফ ফ্লাইভারসংলগ্ন এলাকায় অবস্থান নিয়েছে আন্দোলনকারীরা। এর পাশাপাশি নারায়ণগঞ্জের সাইনবোর্ড থেকে রায়েরবাগ এলাকার দিকেও গাড়ি চলাচল করতে না দেওয়ায় রাজধানী থেকে কোনো গাড়ি চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যাচ্ছে না। আবার রাজধানীর ভেতরেও কোনো গাড়ি প্রবেশ করছে না। ফলে কার্যত অচল হয়ে পড়েছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যাতায়াত ব্যবস্থা।

ফলে ভোগান্তিতে পড়েছে বিভিন্ন পরিবহণের যাত্রীদের পাশাপাশি রাজধানীর বিভিন্ন হাসপাতালে যাওয়ার জন্য বের হওয়ার রোগীরাও। তবে রোগী পরিবহনকারী অ্যাম্বুলেন্স চলছে মহাসড়কে।

সরেজমিনে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের মৌচাক এলাকায় দেখা যায় রাজধানীমুখী বিভিন্ন পরিবহনের যাত্রীদের নামিয়ে দেওয়া হচ্ছে। এ সময় যাত্রীদের সঙ্গে কথা বলে তাদের কাছ থেকে দেশের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়।

ঢাকা-কুমিল্লা মহাসড়কের এশিয়া এয়ারকন পরিবহণের চালক হানিফ মিয়া বলেন, ‘সাইনবোর্ড এলাকায় গাড়ি চলাচল বন্ধ করে দিয়েছে। সেখানে গাড়ি ভাঙচুর করা হয়েছে। আর তাই আমরা যাত্রীদের ঢাকায় পৌঁছে দিতে পারছি না। আপাতত মৌচাক এলাকায় তাই সবাইকে নামিয়ে দিতে হচ্ছে।’

এই পরিবহণের যাত্রী আরিফ হাসান তার সন্তানকে নিয়ে কুমিল্লা থেকে ঢাকায় যাচ্ছিলেন গ্রিনলাইফ হাসপাতালের চিকিৎসকের পরামর্শ নিতে। তিনি বলেন, ‘নিউরোলজির চিকিৎসকের সিরিয়াল নিয়েছি গত মাসে। ডাক্তারের সিরিয়াল সহজে পাওয়া যায় না। তাই আজ সিরিয়াল অনুযায়ী চিকিৎসকের পরামর্শ নেওয়ার জন্য ঢাকায় এসেছিলাম বাচ্চা ও তার মাকে নিয়ে। কিন্তু এখন কীভাবে যাব সেটা বুঝতে পারছি না।’

সরেজমিনে রাজধানীর শনির আখড়ায় বিক্ষোভকারীদের অবস্থান দেখা যায়। এ সময় রাস্তায় বসে বিভিন্ন রকমের স্লোগান দিচ্ছিল।

রাজধানীর কাজলা এলাকার ফুটওভার ব্রিজের নিচে দেখা যায় মানুষের অবস্থান। আশেপাশে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিল। একটু এগিয়ে গেলেও দেখা যায়, দনিয়া কলেজের সামনে অবস্থান নিয়ে আছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close