আড়াইহাজাররাজনীতি

আড়াইহাজারের বিএনপি নেতা আজাদের জামিন মঞ্জুর

আড়াইহাজার থানায় পুলিশের দায়ের করা মামলায় জামিন পেয়েছেন বিএনপির ঢাকা বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম আজাদ। রবিবার (১৪ জুলাই) শুনানি শেষে পুলিশ রিপোর্ট (পিআর) পাওয়া পর্যন্ত নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ এরশাদুল আলমের আদালত বিএনপি নেতা আজাদের জামিন মঞ্জুর করেন।

এর আগে, উচ্চ আদালত তার ৬ সপ্তাহের জামিন মঞ্জুর করেন। একইসঙ্গে জজ আদালতে আত্মসমর্পণের আদেশ দেন। পরবর্তীতে জজ আদালতে চারবার জামিন শুনানির কথা থাকলেও তা হয়নি।

আজাদের পক্ষে মামলা পরিচালনাকারী আইনজীবীরা হলেন- এড. বারী ভূইয়া, এড. মো. রফিক আহমেদ, এড. মো. আবু আল ইউসুফ খান টিপু এবং এড. আবু বক্কর সিদ্দিক।

এ বিষয়ে নজরুল ইসলাম আজাদের আইনজীবী ও নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব আবু ইউসুফ খান টিপু জানান, ২০২৩ সালের নভেম্বরে আড়াইহাজার পাঁচরুখী এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি এবং বিস্ফোরণের অভিযোগে নজরুল ইসলাম আজাদসহ বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের অর্ধশতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দেয় পুলিশ। নজরুল ইসলাম আজাদ সেই মামলায় জামিনের জন্য আইনজীবীর মাধ্যমে উচ্চ আদালতে আবেদন করেন। পরে শুনানি শেষে নারায়ণগঞ্জ জেলা জজ আদালত পিআর পাওয়া পর্যন্ত তার জামিন মঞ্জুর করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close