নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৭, ৮, ৯নং ওয়ার্ডে প্রথম যুব কাউন্সিলর রাকিবুল ইসলাম ইফতি 

জাতিসংঘের অঙ্গসংস্থা ‘ইউএনডিইএফ’ এর আর্থিক ও ‘ইউএনহ্যাবিট’ এর কারিগরী সহায়তায় ‘‘বাংলাদেশে নগর যুব কাউন্সিল গঠনে তরুণদের সম্পৃক্তকরণ প্রকল্প’’ এর অংশ হিসেবে সিরাক বাংলাদেশ ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন যৌথভাবে – ‘নারায়ণগঞ্জ ১ম নগর যুব কাউন্সিল নির্বাচন – ২০২৪’ গত ৫ জুলাই ২০২৪, শুক্রবার, সকাল ৯ টা থেকে বিকাল ৫ পর্যন্ত অনলাইনে অনুষ্ঠিত হয়। এর আগে প্রার্থীরা অনলাইনে বিভিন্নভাবে প্রচার-প্রচারনা চালায়।
নির্বাচনের শুরু থেকেই সমাজকর্মী ও যুব সংগঠক রাকিবুল ইসলাম ইফতি নির্বাচনের তফসিল অনুযায়ী তার নির্বাচনী প্রচারনা ও সকল কর্মকান্ড করে এসেছেন। এবং অনলাইনে বিভিন্নভাবে তিনি তার এলাকার ভোটারদের কাছে ভোট ও দোয়া চেয়েছিলেন। প্রত্যাশা অনুযায়ী ৩টি এলাকার মানুষ তার প্রতি আস্থা রেখে বিপুল ভোট দিয়ে ৭, ৮, ৯ নং ওয়ার্ডের যুব কাউন্সিলর হিসেবে জয়যুক্ত করেছেন।
নির্বাচনে বিজয়ের ব্যাপারে নবনির্বাচিত যুব কাউন্সিলর রাকিবুল ইসলাম ইফতি বলেন, আমি প্রথমেই আমার (ক্লাস্টার-৩) ৭,৮,৯ নং ওয়ার্ডের সম্মানিত যুব ভোটারদের আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। যারা আমার উপর আস্থা ও বিশ্বাস রেখে আমাকে মূল্যবান ভোট প্রদানের মাধ্যমে নির্বাচিত করেছেন এবং সামাজিক সেবামূলক কাজ করার সুযোগ করে দিয়েছেন আপনাদের প্রতি অশেষ কৃতজ্ঞতা। আমার এই বিপুল ভোটে বিজয়ী হওয়ার নেপথ্য সারথিদের হৃদয়ের গভীরে ধারণ করে কৃতজ্ঞতা জানাচ্ছি। এছাড়াও আমার নির্বাচনী কার্যক্রমে যারা অক্লান্ত পরিশ্রম করেছেন আমি তাদের ধন্যবাদ জানাচ্ছি।
রাকিবুল ইসলাম ইফতি’র ব্যাপারে জানা যায়, তিনি একজন দক্ষ জনগণ তৈরির সমাজকর্মী, যুব জলবায়ু সুবিচারের সংগঠক এবং সামাজিক উন্নয়ন ও নাগরিক সক্রিয়তা, সচেতনতামূলক কর্মকান্ড পরিচালনায় একজন পরিশ্রমী সেচ্ছাসেবক। তিনি স্থানীয় গোদনাইল আলোকিত যুব শক্তি সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন।
এছাড়াও জাতীয় সেচ্ছাসেবী সংগঠন ইয়ুথ এন্ডিং হাঙ্গার, নারায়নগঞ্জ জেলার যুগ্ম সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করছেন। বিশুদ্ধ বায়ু ও নবায়নযোগ্য জ্বালানি বিষয়ক জাতীয় প্লাটফর্ম “ইয়ুথ ফর কেয়ার” এর ফ্যাসিলিটেটর, ইয়ুথ লীড গ্লোবাল এর প্রেসিডেন্ট, নারায়ণগঞ্জ জেলা কিকবক্সিং টিমের ক্যাপ্টেন হিসেবে দায়িত্ব পালন করছেন।
উল্লেখ্য রাকিবুল ইসলাম ইফতি তথ্য অধিকার আইন-২০০৯ বিষয়ক জনসচেতনতামূলক কার্যক্রম করে দেশের সেরা প্রকল্প লিডার হিসেবে বৃটিশ কাউন্সিল ও দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ কর্তৃক জাতীয় পুরষ্কার অর্জন করেছেন। এছাড়াও ২ বার জাতীয় কিকবক্সিং প্রতিযোগিতায় রানার্সআপ হয়ে নারায়ণগঞ্জের জন্য পদক অর্জন করেন।
৭, ৮, ৯নং ওয়ার্ডের জনগনের আশাবাদ, স্থানীয় কাউন্সিলরদের সাথে সমন্বয় করে রাকিবুল ইসলাম ইফতি এলাকায় আরও উন্নয়ন ও সেবামূলক কার্যক্রমে অবদান রাখবেন, ইনশাল্লাহ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close