নারায়ণগঞ্জ সদর

কাশীপুর ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

নিজস্ব সংবাদদাতা: নারায়ণগঞ্জ সদর উপজেলার কাশীপুর ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে কেক কেঁটে প্লাটিনাম জয়ন্তী পালন করা হয়েছে।

রবিবার (২৩ জুন) বাদ এশা ফতুল্লা থানাধীন কাশীপুর ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভা, দোয়া মাহফিল ও কেক কাঁটার মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী ও প্লাটিনাম জয়ন্তী অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে বক্তারা বলেন- স্বাধীনতা, সার্বভৌমত্ব ও জাতীয় ঐক্যের রূপকার বাংলাদেশ আওয়ামী লীগ বাঙালী জাতির স্বতন্ত্র জাতি-রাষ্ট্র ও আত্মপরিচয় প্রতিষ্ঠার সুমহান ঐতিহ্যের প্রতীক। আওয়ামী লীগের নেতৃত্বাধীন বঙ্গবন্ধু’র সরকার স্বাধীনতার মাত্র সাড়ে তিন বছরের মাথায় যুদ্ধ-বিধ্বস্ত বাংলাদেশকে যখন অর্থনৈতিক মুক্তির সংগ্রামে এগিয়ে নিতে নিবেদিত, ঠিক তখনই স্বাধীনতা বিরোধী চক্র আন্তর্জাতিক শক্তির সহায়তায় ১৯৭৫ এর ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তাঁর সপরিবারে হত্যা করে। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা সহ জাতীয় চার নেতা হত্যাকান্ডের মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগকে ধ্বংস করার চতুর্মুখী ষড়যন্ত্র করা হয়।

বক্তৃতারা আরও বলেন- ১৯৮১ সালের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশনে সংগঠনের সভাপতি নির্বাচিত হন বঙ্গবন্ধু’র কন্যা জননেত্রী শেখ হাসিনা। দীর্ঘ ৬ বছরের নির্বাসন শেষে ১৯৮১ সালের ১৭ মে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি হিসেবে বঙ্গবন্ধু’র কন্যা শেখ হাসিনা স্বদেশ প্রত্যাবর্তন করেন। আওয়ামী লীগের নেতা-কর্মীরা নব উদ্যমে সংগঠিত হয়। জাতির জনকের সুযোগ্য কন্যা শেখ হাসিনা’র নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের চেতনা ও বাঙালী জাতির হারানো গণতান্ত্রিক অধিকার পুনরুদ্ধারের এক নবতর সংগ্রামের পথে যাত্রা শুরু করে বাংলাদেশ আওয়ামী লীগ। তারপর থেকে বঙ্গবন্ধু’র কন্যা শেখ হাসিনা’র নেতৃত্বে দীর্ঘ আন্দোলন-সংগ্রামের পথপরিক্রমায় অনেক অশ্রু, ত্যাগ আর রক্তের বিনিময়ে বাঙালী জাতি ফিরে পায় ‘ভাত ও ভোটের অধিকার’। দীর্ঘ স্বৈরশাসনের অবসানের মধ্য দিয়ে শুরু হয় গণতান্ত্রিক অভিযাত্রা। বঙ্গবন্ধু’র কন্যা শেখ হাসিনা’র সুযোগ্য নেতৃত্বে ও সুদক্ষ রাষ্ট্র পরিচালনায় সুশাসন, স্থিতিশীল অর্থনীতি, কৃষি উৎপাদন বৃদ্ধি, উন্নয়নে গতিশীলতা, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষার প্রসার, স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণ, কর্মসংস্থান, বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধি, সামাজিক নিরাপত্তা বেষ্টনী, খাদ্য নিরাপত্তা, নারীর ক্ষমতায়ন সহ বিভিন্ন ক্ষেত্রে যুগান্তকারী উন্নয়নের ফলে বিশ্বের বুকে বাংলাদেশকে একটি আত্মমর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। এবং বঙ্গবন্ধু’র কন্যা জননেত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে ইতিমধ্যেই বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হয়েছে।

এসময় সংক্ষিপ্ত বক্তব্য শেষে পবিত্র ফাতেহা পাঠ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের সকল সদস্যদের জন্য দোয়া পরিচালনা করা হয়। পরে উপস্থিত সকৃলকে নিয়ে কেক কাটেন সংগঠনের নেতা-কর্মীরা।

কাশীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী’র সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ফতুল্লা থানা আওয়ামী লীগের সহ-সভাপতি আশরাফুল আলম, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মোঃ হুমায়ূন কবির রতন, সহ-প্রচার সম্পাদক মোঃ রেহান শরীফ বিন্দু, কাশীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম. সাত্তার, আওয়ামী লীগ নেতা মোঃ জুয়েল হোসেন, যুবলীগ নেতা নাজমুল হাসান সাজন সহ অন্যান্য নেতা-কর্মীরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close