নারায়ণগঞ্জ

আত্মকর্মসংস্থানের লক্ষে বিনামূল্যে বিউটিফিকেশনের কোর্স উদ্বোধন করলো মানব কল্যাণ পরিষদ

স্টাফ রিপোর্টারঃ আত্মপ্রত্যয়ী অগ্রগামী নারীদের আত্মকর্মস্থানের লক্ষ্যে ১৬ মে বৃহস্পতিবার বিকেলে বিনামূল্যে বিউটিফিকেশনের কোর্স উদ্বোধন করেছে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন মানব কল্যাণ পরিষদ।

নারায়ণগঞ্জ শহরের চাষাড়া মাধবীলতা সিটি প্লাজায় সাংগঠনিক মিলনায়তনে এই কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ বিসিক জেলা কার্যালয়ের সম্প্রসারণ কর্মকর্তা নিতাই চন্দ্র গাইন ও বায়েজিদ হোসেন। আত্মনির্ভরশীল হওয়ার কর্মপরিকল্পনায় বিউটিফিকেশন কোর্সের উদ্বোধন করেন মানব কল্যাণ পরিষদের চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়া।

তিনি বলেন, আর্তমানবতার সেবায় সামাজিক উন্নয়নে এগিয়ে আসার প্রত্যয়ে আত্মকর্মসংস্থানের জন্য প্রশিক্ষণের বিকল্প নেই। সৃজনশীলতায় প্রশিক্ষণ গ্রহণ করে দক্ষতা অর্জনের মাধ্যমে শিক্ষার্থীদের গড়ে উঠতে হবে এবং মানবিক কাজে সকলকে এগিয়ে আসতে হবে। আর সামাজিক কাজ করতে গেলে বাঁধাবিপত্তি থাকবেই অপপ্রচার চলবেই তাই বলে থেমে থাকা যাবে না। সময়ের সাথে সাহসিকতার সহিত মানবিক গুণাবলি নিয়ে চলতে হবে।

অনুষ্ঠানে সঞ্চালক হিসেবে ছিলেন সংগঠনের মহাসচিব মোঃ নিজাম উদ্দিন ও বিউটিফিকেশন কোর্সের প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন বিউটিশিয়ান মাইহার মীম। এছাড়াও ক্লাস চলাকালীন সময়ে সাজ সজ্জার বিষয়ে মডেল হিসেবে প্রেজেন্টেশন করেন নারী সাংবাদিক সোনিয়া দেওয়ান প্রীতি।

বিউটিফিকেশন কোর্সে শিক্ষার্থীরা প্রাণবন্ত ভাবে উচ্ছ্বাসের সহিত আনন্দ বিনোদনে এবং চমৎকার প্রেজেন্টেশনের মাধ্যমে ক্লাসটি উপভোগ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close