অপরাধজাতীয়রাজশাহী বিভাগ

হিন্দু ধর্মাবলম্বী রাজিবকে ফাঁসাতে গিয়ে ধর্ম অবমাননার মামলায় ৩ জনের ১০বছরের জেল

মহানবীকে নিয়ে কটূক্তির অভিযোগে হিন্দু ধর্মাবলম্বী রাজিবকে ফাঁসাতে গিয়ে ধর্ম অবমাননার মামলায় তিন আসামির ১০ বছরের কারাদণ্ড

পাবনার আতাইকুলায় ধর্ম নিয়ে অবমাননাকর প্রচারের মামলায় তিন আসামির ১০ বছরের সশ্রম কারাদণ্ড এবং প্রত্যেককে ১ লাখ টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল।

গত ১ নভেম্বর দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক জিয়াউর রহমান এই রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্তরা হলেন, আমিনুল এহসান, জহিরুল ইসলাম ও খোকন।

২০১৩ সালের ২ নভেম্বর রাজীব নামের এক হিন্দু ধর্মাবলম্বী ব্যক্তির ফেসবুক আইডি থেকে মহানবীকে কটূক্তি করা ছবি আপলোড করা হয়। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকার স্থানীয় মুসলিমরা হিন্দু ধর্মাবলম্বী রাজীবের বাড়িতে হামলা ও ভাঙচুর করে আগুন দেয়। এ ঘটনায় ৫৭ ধারায় মামলা হয়।

পরবর্তীতে মামলাটির তদন্তে জানা যায়, আসামি আমিনুল এহসান তার ফটোকপির দোকান থেকে মহানবীকে কটূক্তি করা ছবি ফটোকপি করে বিক্রি করে। আরেক আসামি খোকন অপর আসামি জহুরুলের কম্পিউটারের দোকান থেকে হিন্দু ধর্মাবলম্বী রাজীবের ফেসবুকে তা আপলোড করে প্রচার করে।

আসামি আমিনুল এহসান আদালতে এ বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। দীর্ঘ ৮ বছর পর আদালত স্বাক্ষ্যপ্রমাণ শেষে আজ সোমবার মামলার রায় ঘোষণা করেন।
“সত্যের জয় অবশ্যম্ভাবী।”
কিন্তু কথা হলো রাজীবের সামাজিক সন্মান ও আর্থিক ক্ষতির পূরণ হবে কিভাবে!

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close