রাজনীতিসিদ্ধিরগঞ্জ

শামীম ওসমানের নির্দেশে নাসিক ৫নং ওয়ার্ডে ছিটানো হলো মশার ওষুধ

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের নির্দেশে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) ৫নং ওয়ার্ডে মশার ওষুধ ছিটানো হয়েছে। সোমবার (০৪ সেপ্টেম্বর) বিকেল ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত এ ওয়ার্ডের সকল অলিতে-গলিতে মশার ওষুধ ছিটানো হয়।

এরআগে সিদ্ধিরগঞ্জের সাইলো এলাকায় রোববার (৩ সেপ্টেম্বর) দুপুরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নিহত ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আনিসুর রহমানের মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিলে উপস্থিত এক নারী কাউন্সিলরকে উদ্দেশ্য করে শামীম ওসমান বলেন, নাসিক ৫নং ওয়ার্ডে মশার ওষুধ দেন, এটা ডেঙ্গুর ‘রেড জোন’ হয়ে গেছে। টাকা বা মেশিন লাগলে আমার থেকে নেন, আমি দেব। ওষুধ ছিটানোর মেশিন দরকার হলে নাসিক কাউন্সিলর মতিউর রহমান মতি, কাউন্সিলর আনোয়ার চাচা ও কাউন্সিলর বাদল থেকে নেন। সব মেশিন নিয়ে এসে এখানে মশার ওষুধ ছিটান।

শামীম ওসমানের এ নির্দেশ মোতাবেক মশার ওষুধ, স্প্রে ও ফগার মেশিন দিয়ে নাসিক ৬নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মতিউর রহমান মতি, নাসিক ১নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব আনোয়ার ইসলাম ও সিদ্ধিরগঞ্জ আদমজী আঞ্চলিক শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব কবির হোসেনের সার্বিক তত্ত্বাবধানে অয়ন ওসমানের নির্দেশে ছাত্রলীগ নেতৃবৃন্দ এ ওয়ার্ডে ডেঙ্গুর প্রভাব রোধে মশক নিধন কার্যক্রম শুরু করেন।

এসময় উপস্থিত ছিলেন নাসিক ৪,৫,৬ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর মনোয়ারা বেগম, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. এহসানুল হাসান নিপু, সুমিলপাড়া ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী খন্দকার মানিক মাষ্টার, আওয়ামী লীগ নেতা আব্দুল হামিদ, ফোরকান আহমেদ, মিজানুর রহমান দীপু, প্রয়াত আওয়ামী লীগ নেতা আনিসুর রহমানের ছেলে আদনান, যুবলীগ নেতা শাহরিয়ার রহমান বাপ্পি ও তপন মাহমুদ, নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সম্রাট, সহ-সভাপতি আনোয়ারুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক সীমান্ত মল্লিক, সাংগঠনিক সম্পাদক সম্রাট সুফিয়ান, নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি দ্বান, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ফরহাদ, প্রচার বিষয়ক সম্পাদক পিয়াস, সমাজসেবা সম্পাদক সিজান, ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক মিনহাজ, নাসিক ৩নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি জাহাঙ্গীর সাকিব, নাসিক ১নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক মনির, নাসিক ৭ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি সাদ্দাম, নাসিক ৮ নং ওয়ার্ড ছাত্রলীগ নেতা তামজীদ, নাসিক ৫নং ওয়ার্ড ছাত্রলীগ নেতা অনিক, মহানগর ছাত্রলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ফাহিম, মহানগর ছাত্রলীগের সাবেক সদস্য তালহা, সাবেক সহ-সম্পাদক লিখন, সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগ নেতা মতিউর রহমান সাগর, শরীফ হোসেন ইরান, কোমল, তুহিন, থানা ছাত্রলীগ নেতা সাঈদ হাসান মুন্না, জয়, মেহেদী, উজ্জল সহ ছাত্রলীগের সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের সভাপতি ও নাসিক কাউন্সিলর মতি বলেন, ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা নিধনের জন্য শুধু একটি কাজ ভালোভাবে করতে হবে, সেটি হলো পানি জমতে দেওয়া যাবে না। বাসাবাড়ির আঙিনা, বারান্দা, ছাদ ও অব্যবহৃত পাত্রের জমা পানি ফেলে দিলেই ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব হবে। ডেঙ্গু প্রতিরোধে সবচেয়ে বড় বিষয় হলো আমাদের প্রত্যেককে সচেতন হতে হবে। ডেঙ্গু নিয়ন্ত্রণে আমরা বিভিন্নভাবে চেষ্টা করে যাচ্ছি। মশক নিধনে নিয়মিত কার্যক্রম পরিচালনার পাশাপাশি প্রচারণা চালাচ্ছি। সবাইকে সম্পৃক্ত করার চেষ্টা করছি।সবাই মিলে চেষ্টা করলে ডেঙ্গু প্রতিরোধ সম্ভব হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close