সিলেট বিভাগ

কমলগঞ্জে অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষতি

কমলগঞ্জ (মৌলভীবাজার)প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর বাজারে অগ্নিকাণ্ডে তিনটি বাসা, সাতটি দোকান ও দুটি ইজিবাইক পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষতি সাধন হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্তরা।

মঙ্গলবার (১৫ আগস্ট ) ভোর ছয়টায় এ ঘটনাটি ঘটে। ঘটনার খবর পেয়ে কমলগঞ্জ উপজেলা সদর থেকে ফায়ার সার্ভিসের একটি দল এসে এলাকাবাসীর সহায়তায় এক ঘন্টা চেষ্টা করে আগুন নেভাতে সক্ষম হয়।

দুপুরে মৌলভীবাজার -৪ আসনের সাংসদ উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ এমপি, কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ রফিকুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রইস আল রেজুয়ান, কমলগঞ্জ পৌরসভার মেয়র মোঃ জুয়েল আহমেদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ বুলবুল সহ উপজেলা আওয়ামীলীগ ও ব্যবসায়ী নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন।

পরে উপজেলা প্রশাসন ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা প্রদান করেন।

আদমপুর ইউনিয়নের চেয়ারম্যান আবদাল হোসেন জানান, মঙ্গলবার ভোর ছয়টায় আদমপুর বাজারে আগুন লাগে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে ৭ টি দোকান,দোকানের পিছনের ৩টি বাসা ও দুটি ইজিবাইক পুড়ে ছাই হয়ে যায়।পুড়ে যাওয়া দোকান হচ্ছে রইছ মিয়া, শুভ মল্লিক, নজির মিয়া, লিটন মিয়া, নাজমুল ইসলাম, রাসেল মিয়া ও জাহাঙ্গীর হোসেনের দোকান। এসব দোকানের পিছনের উসমান খান, রাসেল আহমদ ও আজিজুর রহমানের বাসাও পুড়ে ছাই হয়ে গেছে। তাছাড়া দোকান সংলগ্ন এলাকায় রাখা আব্দুল আহাদ ও দুলাল মিয়ার দুটি ইজিবাইক পুড়ে ছাই হয়ে গেছে।

চেয়ারম্যান আবদাল হোসেন আরও বলেন, প্রাথমিকভাবে ব্যক্তিগত উদ্যোগে ক্ষতিগ্রস্তদের সামান্য আর্থিক সহায়তা দিয়েছেন। অগ্নিকাণ্ডে প্রায় কোটি টাকার ক্ষতি সাধন হয়েছে । দোকানদার রইছ মিয়া বলেন, আগুনে পুড়ে সব হারিয়ে তিনি এখন পথে বসে গেছেন।

দোকানদার রাসেল আহমদ বলেন, আগুনে তার দোকান ও বাসা দুটোই হারিয়ে এখন নিঃস্ব হয়ে গেলেন। আদমপুর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি জাহাঙ্গীর মুন্না রানা বলেন, আগুনে তিনটি বাসা ও সাতটি দোকানসহ দুটি ইজিবাইক পুড়ে ক্ষতিগ্রস্তদের পাশে ব্যবসয়ী, ইউনিয়ন পরিষদ ও উপজেলা প্রশাসন সার্বিক সহায়তায় এগিয়ে আসতে হবে।

কমলগঞ্জ ফায়ার সার্ভিসের লিডার ফারুকুল ইসলাম জানান, ভোর সাড়ে ৬টার দিকে আমার খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে যাই। তথন স্থানীয় ও আমাদের সদস্য মিলে আগুন নিয়ন্ত্রনে আনে। আগুনে ১০টা দোকান, ২টা ইজিবাইক, ১টা বাসা পুড়ে যায়। আগুনে ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় ২০ লক্ষ টাকা। তবে বৈদ্যতিক সট সার্কিটে আগুনের সুত্রপাতে বলে তিনি জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close