নারায়ণগঞ্জ

না’গঞ্জে প্রয়াত নেতা নাসিম ওসমান’র মৃত্যুবার্ষিকী উপলক্ষে নানা আয়োজন

নিজস্ব সংবাদদাতা: নারায়ণগঞ্জ-৫ আসনের চার বারের নির্বাচিত সংসদ সদস্য, জাতীয় পার্টির সাবেক প্রেসিডিয়াম সদস্য মাটি ও মানুষের প্রয়াত নেতা বীর মুক্তিযোদ্ধা নাসিম ওসমান’র ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জেলার সর্বস্তরের মানুষের ভালোবাসায় নানা আয়োজনে পালিত হয়েছে।
রবিবার (৩০ এপ্রিল) দুপুর ৩টায় নগরীর মাসদাইর কেন্দ্রীয় কবরস্থানে মরহুমের পুত্র ও নাতি আলিফ ওসমান পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করে বিদেহী আত্মার মাগফিরাত কামনায় করব জিয়ারত শেষে মোনাজাত করা হয়।
এদিকে ওইদিন সকাল থেকেই মরহুমের কবরে ফুলেল শ্রদ্ধা জানিয়ে দোয়া করেন- জাতীয় পার্টি, আওয়ামী লীগ, জাতীয় শ্রমিক পার্টি, জাতীয় যুব সংহতি, জাতীয় ছাত্র সমাজের জেলা ও মহানগরের নেতৃবৃন্দ, জেলা মাইক্রোবাস ও ট্র্যাক্সি স্ট্যান্ড মালিক সমিতি ও শ্রমিক কমিটি, জেলা ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন, জেলা ট্যাক্সি চালক ইউনিয়ন, জেলা দোকান কর্মচারী শ্রমিক ইউনিয়ন, নাসিম ওসমান ফুটবল একাডেমি, বৃহত্তর খানপুর, তল্লা, হাজীগঞ্জ এলাকাবাসী, নাসিম ওসমান ফাউন্ডেশন সহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক, পেশাজীবী সংগঠনগুলো।
এছাড়াও নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন স্থানে জাতীয় পার্টির সহযোগী সংগঠন সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে দিনভর নানা আয়োজনের মধ্যে ছিল- পবিত্র কোরআন খানি, শোক র‌্যালী, মিলাদ মাহফিল, দোয়া ও তোবারক বিতরণ করা হয়। ও-ই দিন যেসব স্থানে মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজন করেছে, সেখানেই পারভীন ওসমান, আজমেরী ওসমান ও আলিফ ওসমান ছুটে গিয়েছেন।
উল্লেখ্য, প্রয়াত নেতা বীর মুক্তিযোদ্ধা নাসিম ওসমান ২০১৪ সালের ৩০ এপ্রিল হৃদরোগে আক্রান্ত হয়ে ভারতের দেরাদুনের এক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি ছিলেন বঙ্গবন্ধু প্রেমীদের মধ্যে অন্যতম। ১৯৭৫ সালের ১৪ আগষ্ট পারভীন ওসমান’র সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তিনি। পরদিন ১৫ আগষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যার প্রতিশোধে নব-বিবাহিতা স্ত্রীকে ফেলে রেখে বঙ্গবন্ধু হত্যার বিচারের দাবীতে রাস্তায় নেমে আন্দোলনে ঝাঁপিয়ে পড়েন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close