রাজনীতিসারাদেশ

আল আমিন সৈকতের বিচার ও বহিস্কার দাবিতে সড়ক অবরোধ; নেতাদের আশ্বাসে প্রত্যাহার

মো: রাফি তালুকদারঃ ভৈরবে পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ও ১নং ওয়ার্ড কাউন্সিলর আল আমিন সৈকতের বিচার ও বহিস্কারের দাবিতে ঢাকা-ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়ক দুই ঘণ্টা ব্যাপী অবরোধ করে করে রাখে বিক্ষুব্ধ এলাকাবাসী।

এতে করে কুলিয়ারচর উপজেলার লক্ষ্মীপুর থেকে ভৈরব উপজেলার শিবপুর ইউনিয়নের পানাউল্লাহরচর পেট্রোলপাম্প পর্যন্ত দীর্ঘ ৫/৬ কিলোমিটার পর্যন্ত রাস্তায় যানজটের তৈরি হয়। আটকা পড়ে শত শত যাত্রী ও পণ্যবাহী পরিবহণ। ফলে যাত্রীরা পড়েন চরম দুর্ভোগে।

খবর পেয়ে ভৈরব সার্কেলের সহকারি পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন ও ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.মাকসুদুল আলমের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে গেলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হন। এ সময় বিক্ষুব্ধ জনতা আল আমিন সৈকতের বিচার ও দল থেকে বহিস্কারের দাবিতে মূর্হুমূহু স্লোগান দিতে থাকে।

জনতা লাঠি-সোটা হাতে নিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। টায়ারে আগুন জ্বালিয়ে এবং পাথর ও গাছের গুড়ি ফেলে সড়ক অবরোধ করে রাখে।

পরে খবর পেয়ে ভৈরব থেকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সাবেক একান্ত সচিব মোল্লা সাখাওয়াত উল্লাহ, পৌর আওয়ামী লীগের সভাপতি এসএম বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভের নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের শীর্ষ নেতারা ঘটনাস্থলে গিয়ে যথাযথ বিচার ও বহিস্কারের আশ্বাস দিলে অবরোধ প্রত্যাহার করে নিলে বিকাল সোয়া ৩টার দিকে যানবাহন চলাচল শুরু হয়।

জানা যায়, গতকাল রবিবার ভৈরব থানার মাঠে পুলিশের ওপেন হাউজ ডে অনুষ্ঠানে চেয়ারে বসাকে কেন্দ্র করে পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ও ১নং ওয়ার্ড কাউন্সিলর আল আমিন সৈকতের সাথে ছোট লিমন নামের এক যুবলীগ কর্মীর তর্কাতর্কি হয়।

পরে সন্ধ্যায় ওই তর্কাতর্কির রেশ ধরে উপজেলার কালিকাপ্রসাদ ইউনিয়নের মিরারচর এলাকায় স্থানীয় যুবলীগের কাউন্সিলে আল আমিন সৈকতের সমর্থক ও লিমনের সমর্থকদের মাঝে মারামারির ঘটনা ঘটে। এতে আল আমিন সৈকতসহ উভয়পক্ষের ৫/৬জন আহত হন।

পরে সেখানে উপস্থিত উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু এবং কালিকাপ্রসাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. লিটন মিয়ার মধ্যস্থতায় মিমাংসা হলেও এই মারামারিতে চেয়ারম্যান লিটন মিয়ার ইন্ধন ছিলো-এই অভিযোগে রাতে আল আমিন সৈকতের একদল সমর্থক ভৈরব বাজার টিনপট্টিস্থ লিটন মিয়াদের পারিবারিক ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায়।

হামলায় ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর করে মালামালসহ নগদ টাকা লুট এবং একটি মোটর সাইকেলে আগুন ধরিয়ে পুড়িয়ে দেয় বলে অভিযোগ করেন লিটন মিয়া।

এখবরে ক্ষুব্ধ হয়ে তাঁর নিজ এলাকা কালিকাপ্রসাদের উত্তেজিত শত শত জনতা আজ সোমবার দুপুর ১টার দিকে ঢাকা-ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close