নারায়ণগঞ্জনারায়ণগঞ্জ সদররাজনীতিসিদ্ধিরগঞ্জ

সাগর প্রধানের নেতৃত্বে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের বিশাল শো-ডাউন

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নতুন আহবায়ক কমিটির প্রথম সমাবেশে বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে শো-ডাউন করেছেন মহাগর যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক সাগর প্রধান। রোববার (১৮ সেপ্টেম্বর) বিকেলে শহরের চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত সমাবেশে সাগর প্রধানের নেতৃত্বে বিশাল মিছিল নিয়ে সমাবেশে অংশ গ্রহণ করেন।

বিকেল ৩টায় শহরের খানপুর থেকে শত শত নেতাকর্মীর মিছিল নিয়ে উপস্থিত ছিলেন সাগর প্রধান। তাদের মিছিলটি শহীদ মিনারে আসার পর সমাবেশ পূর্ণাঙ্গ রূপ নিতে শুরু করে।

প্রসঙ্গত নারায়ণগঞ্জ মহানগর যুবদলে আলোচনায় রয়েছেন যুগ্ম আহবায়ক সাগর প্রধান। দলীয় কর্মসূচি থেকে শুরু করে সামাজিক কর্মকা সবকিছুতেই তিনি অন্যদের চেয়ে এগিয়ে রয়েছেন। বিশেষ করে করোনাকালীন সময়ে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে তার অনেক অবদান রয়েছে। সেই সাথে যুবদলের নতুন কমিটিতেও তার অনেক অবদান রয়েছে। প্রায় প্রত্যেক কর্মসূচিতেই তিনি সরব ভূমিকা রেখে থাকেন।

দলীয় সূত্র বলছে, ২০১৮ সালের ১৯ অক্টোবর মাকছুদুল আলম খন্দকার খোরশেদকে সভাপতি, মনতাজ উদ্দিন মন্তুকে সাধারণ সম্পাদক, মনোয়ার হোসেন শোখনকে সহসভাপতি মনোয়ার হোসেন শোখন, সাগর প্রধানকে যুগ্ম সাধারণ সম্পাদক ও রশিদুর রহমান রশোকে সাংগঠনিক সম্পাদক করে আংশিক কমিটি ঘোষণা করা হয়েছিল। সেই আংশিক কমিটি ঘোষণার প্রায় ৫ মাস পরই নারায়ণগঞ্জ মহানগর যুবদলের ২০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

আর এই সময়ে তিনি একাই দলীয় কর্মসূচি পালন করে গেছেন। কখনও তিনি পিছপা হননি। ঘোষিত সকল দলীয় কর্মসূচিতেই তার সক্রিয় অংশগ্রহণ থাকতো।

বিশেষ করে ৮ নং ওয়ার্ড এলাকাবাসী যেন করোনাকালিন সময়ে কোনো রকমের দুর্ভোগের শিকার হতে না হয় সেজন্য তিনি সোচ্চার ভূমিকা পালন করেছিলেন। প্রায় প্রতিদিনই কোন না কোনো কর্মসূচি নিয়ে তিনি জনগণের দ্বারে দ্বারে দৌড়িয়েছেন।

সে সময়ে সাগর প্রধান জানিয়েছিলেন, আমি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেতেই জনসাধারণকে সচেতন করা, মাস্ক বিতরণ, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ ও জীবানু নাশক স্প্রে করা সহ নানা কার্যক্রম চালিয়ে আসছি। মানুষকে করোনা ভাইরাসকে মুক্ত রাখার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। বিশেষ আমার ওয়ার্ডে যেন কাউকে কোনো ভোগান্তি পোহাতে না হয় সে লক্ষ্যে সামর্থ অনুযায়ী কাজ করে যাচ্ছি।

তিনি আরও জানিছিলেন, করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করে আসছি। সেই সাথে যাদের ঘরে শিশু রয়েছে তারা যেন কোনো ভোগান্তির শিকার না হন শিশুরা যেন খাবারের কষ্টে না ভুগেন শিশুদের খাবার বিতরণ করে আসছি। পাশাপাশি গর্ভবতী মায়েদের ও বয়স্ক মুরুব্বিদের পুষ্টিকর খাবার যেমন দুধ, ডিম, ফল ও দুধ বিতরণ করে আসছি। এরই মধ্যে করোনা পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে। সেই সাথে সাগর প্রধান দলীয় কমসূচিতে সক্রিয় ভূমিকা রাখতে থাকেন। প্রত্যেক কর্মসূচিতেই সরব ভূমিকা রাখতে শুরু করেন।

এদিকে ২০২১ সালের ১৬ নভেম্বর যুবদলের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের ৫ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। আর এই কমিটিতে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের এই কমিটিতে মহানগর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মমতাজউদ্দিন মন্তকে আহবায়ক এবং মহানগর বিএনপি থেকে পদত্যাগকারী সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম সজলকে সদস্য সচিব করা হয়েছে। সেই সাথে কমিটিতে যুগ্ম আহবায়ক হিসেবে রয়েছেন সাবেক যুগ্ম সাধারণ সাধারণ সম্পাদক সাগর প্রধান, সহ সভাপতি মোয়াজ্জেম হোসেন মন্টি ও মহানগর ছাত্রদলের সভাপতি আহমেদ। তবে এখানে সাগর প্রধানের দলীয় কার্যক্রমে বিএনপি থেকে পদত্যাগকারী সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম সজলকে সদস্য সচিব করা হয়েছে। সেই সাথে কমিটিতে যুগ্ম আহবায়ক হিসেবে রয়েছেন সাবেক যুগ্ম সাধারণ সাধারণ সম্পাদক সাগর প্রধান, সহ সভাপতি মোয়াজ্জেম হোসেন মন্টি ও মহানগর ছাত্রদলের সভাপতি শাহেদ আহমেদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close