আন্তর্জাতিকরাজনীতি

রাশিয়ার হুমকি মোকাবেলায় মলদোভার পাশে ইউক্রেন!

রাশিয়ার নতুন করে দেওয়া হুমকি মোকাবেলায় ইউক্রেন মলদোভার পাশে দাঁড়িয়েছে বলে ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রো কুলেবা দাবি করেছেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ইউরোপীয় ইউনিয়নের সদস্যপদে প্রার্থী হওয়ার জন্য দেশ দুটিকে নেতিবাচক পরিণতির বিষয়ে মস্কো সতর্ক করার পর দিমিত্রো কুলেবা এই মন্তব্য করেন।

কুলেবা টুইটারে বলেন, মস্কো থেকে নতুন করে হুমকির মধ্যে আমরা বন্ধুত্বপূর্ণ দেশ মলদোভার জনগণ এবং সরকারের পাশে আছি।

এদিকে, ইউক্রেনের উত্তরের সীমান্ত অঞ্চল চেরনিহিভে রাশিয়ার মিত্র দেশ বেলারুশের ভূখণ্ড থেকে ‘ব্যাপক’ বোমাবর্ষণ করা হয়েছে বলে ইউক্রেনের সেনাবাহিনী এক বিবৃতিতে দাবি করেছে।

স্থানীয় সময় শনিবার ভোর ৫টা নাগাদ চেরনিগিভ অঞ্চলে মিসাইল থেকে ব্যাপক বোমা হামলা চালানো হয়। দেসনা গ্রামকে লক্ষ্য করে বেলারুশের ভূখণ্ড এবং আকাশ থেকে ২০টি রকেট ছোড়া হয় বলে ইউক্রেনের উত্তর সামরিক কমান্ড ফেসবুক পোস্টে জানিয়েছে। তবে এখনও পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি বলে ওই ফেসবুক পোস্টে বলা হয়েছে।

সরাসরি রাশিয়ার পক্ষ নিলেও ইউক্রেন যুদ্ধে জড়ানোর কোনো ইচ্ছা নেই বলে বরাবরই জানিয়ে আসছে বেলারুশ। যদিও দেশটির সম্প্রতি নেওয়া কিছু পদক্ষেপ রাশিয়ার সঙ্গে ইউক্রেনের বিরুদ্ধে যোগ দেওয়ার গুজব আরও উসকে দিচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close