নারায়ণগঞ্জ

জন্ম নিবন্ধন এবং তথ্য অধিকার নিয়ে নারায়ণগঞ্জে কাজ করছে একরুপতা এবং তথ্যকুঞ্জ

বজ্রধ্বনি নিউজরুমঃ তরুণরাই আগামী দিনের কান্ডারী। ভবিষ্যতের বাংলাদেশের একটি সুন্দর ছবি আমরা তরুণদের চোখেই দেখতে চাই। কিন্তু অনেক বিজ্ঞজনই আমাদের আজকের তরুণদের ব্যাপারে কথা বলতে গিয়ে হতাশা ব্যক্ত করেন। কিন্তু এই হতাশার মাঝেই আশার আলো জ্বালেন একদল তরুণ। এমনই প্রতিশ্রুতিশীল তরুণদের নিয়ে গঠিত দুটি টিম হচ্ছে ” একরুপতা ” এবং ” তথ্যকুঞ্জ “।

” একরুপতা ” এবং ” তথ্যকুঞ্জ ” যথাক্রমে কাজ করছে জন্ম নিবন্ধন এবং তথ্য অধিকার নিয়ে। এ বছর জুলাইয়ে ব্রিটিশ কাউন্সিলের লিড প্রজেক্টের আওতায় আয়োজিত ট্রেনিংয়ে অংশগ্রহণ করে নারায়ণগঞ্জের সম্ভাবনাময় ১৮ জন তরুণ। সেই ট্রেনিং শেষে ১৮ জনকে দুটি দলে ভাগ করে গঠিত হয় ” একরুপতা ” এবং “তথ্যকুঞ্জ “।

মূলত জাতিসংঘ এসডিজি-১৬ এর সুশাসন: সরকার, গণমাধ্যম ও জনগণ এই অভীষ্ট অর্জনের উদ্দেশ্যে প্রশাসনের সাথে সহযোগী হিসেবে কাজ করে যাচ্ছে এই দুটি দলের সদস্যরা। জন্ম নিবন্ধন নিয়ে কাজ করা ” একরুপতা ” টিমের নেতৃত্বে আছেন বিজয়া ইসলাম এবং তথ্য অধিকার নিয়ে কাজ করা ” তথ্যকুঞ্জ ” টিমের নেতৃত্বে আছেন রাকিবুল ইসলাম ইফতি ।

এই দুটি টিমের নেতাদের আশা একটি শক্তিশালী স্থানীয় সরকার গঠনে নিজেদের দায়বদ্ধতা গুলো তাঁরা ঠিকভাবে পালন করে যাবেন এবং সুশাসন নিশ্চিত করতে সরকারের গৃহীত পদক্ষেপ বাস্তবায়নে অবদান রাখতে পারবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close