নারায়ণগঞ্জরুপগঞ্জ

রূপগঞ্জে কৃষকদের জমিতে বালু ভরাটের প্রতিবাদে বিক্ষোভঃ ৪টি ড্রেজার বন্ধ করেছে ভ্রাম্যমাণ আদালত

রূপগঞ্জে হাইকোর্টের আদেশ অমান্য করে নীরিহ কৃষকদের জমিতে জোরপূর্বক বালু ভরাটের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে ভুক্তভোগীরা। সোমবার (২৪ জানুয়ারি) দুপুরে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের কামশাইর, হরিনা, বরুনাসহ বিভিন্ন এলাকায় এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন- কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ জাহেদ আলী, কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান বজলুর রহমান, কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য আলতাফ হোসেন, ওমর ফারুক ভুঁইয়া, আব্দুল মতিন ভুঁইয়া, মানিক মিয়া, সুলতানা রাজিয়া, সেলিনা আক্তার রিতা, পিয়ারা বেগমসহ অনেকে।

এদিকে হাইকোর্টের আদেশ অমান্য করে নীরিহ কৃষকদের জমিতে জোরপূর্বক বালু ভরাট করায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আতিকুুল ইসলামের নেতৃত্বে ওই অভিযান পরিচালান করা হয়। এসময় ৪টি ড্রেজার বন্ধ করে দেয় ভ্রাম্যমাণ আদালত।

উল্লেখ্য, রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের কামশাইর, হরিনা, বরুনাসহ বিভিন্ন এলাকার নীরিহ কৃষকদের ফসলি জমিতে দীর্ঘদিন যাবৎ জোরপূর্বক কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ভূমিদস্যু রফিকুল ইসলাম ও তার ভাই ভূমিদস্যু মিজানুর রহমান মিজান বালু ভরাট করে আসছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close