ঢাকা বিভাগনারায়ণগঞ্জরাজনীতিসিদ্ধিরগঞ্জ

সিদ্ধিরগঞ্জে মরহুম বাদশা মিয়াকে নিয়ে অপপ্রচারের প্রতিবাদ

সিদ্ধিরগঞ্জে মরহুম বাদশা মিয়াকে নিয়ে অপপ্রচারের প্রতিবাদ জেলা পরিষদ, থানা আ’লীগ ও মুক্তিযোদ্ধাদের

সিদ্ধিরগঞ্জের সুমিলপাড়া (নাসিক ৬নং ওয়ার্ড) এলাকার বিশিষ্ট সমাজসেবক মরহুম বাদশা মিয়া এলাকার সবার পরিচিত একজন মানুষ ছিলেন। শান্তি প্রিয় মানুষ হিসেবেই তাকে এলাকার মানুষ চিনতো। তিনি কারও সাথে কোন বিবাধে জড়াতেন না। কিন্তু তার মৃত্যুর বহু বছর পর সম্প্রতি একটি চক্র বানোয়াট তথ্যের ভিত্তিতে তাকে মহান মুক্তিযুদ্ধের সময় স্বাধীনতা বিরোধী বানানোর অপচেষ্টা শুরু করে। যা নিয়ে এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়। তারা এই অপপ্রচারের নিন্দা জানান।
এদিকে মরহুম বাদশা মিয়া যে মুক্তিযুদ্ধের সময় স্বাধীনতা বিরোধী কোন কর্মকান্ডের সাথে লিপ্ত বা জড়িত ছিলেন না এবং তার দ্বারা স্থানীয় মুক্তিযোদ্ধাদের কর্মকান্ডে কোন বাধা সৃষ্টি হয়নি এই মর্মে প্রত্যয়ণ পত্র দিয়েছেন নারায়ণগঞ্জ সদর উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাজাহান ভূঁইয়া জুলহাস, নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মজিবুর রহমান এবং ৬নং ওয়ার্ডের দুইজন বীরমুক্তিযোদ্ধা আব্দুল কাদির ও মজিদ মিয়া লিখিত সাক্ষ্য দিয়েছেন।
নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো: আনোয়ার হোসেন জেলা পরিষদের প্যাডে দেয়া প্রত্যয়ণ পত্রে লিখেছেন, মরহুম বাদশা মিয়া, পিতা-মৃত সৈয়দ আলী ব্যাপারী, সুমিলপাড়া (আইলপাড়া), ৬নং ওয়ার্ড নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। তিনি ১৯৭১ সনের মহান মুক্তিযুদ্ধে স্বাধীনতা বিরোধী কোন কর্মকান্ডে লিপ্ত বা জড়িত ছিলেন না। তার দ্বারা স্থানীয় মুক্তিযোদ্ধাদের কর্মকান্ডে কোন বাধা সৃষ্টি হয়নি। পক্ষান্তরে হানাদার বাহিনীর পক্ষে তিনি কোন ভুমিকা গ্রহণ করেন নাই মর্মে নারায়ণগঞ্জ সদর উপজেলার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো: শাহজাহান ভুইয়া জুলহাস এবং সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য আলহাজ্ব মজিবুর রহমান প্রত্যয়ণ পত্র প্রদান করেছেন। আমিও তাদের প্রত্যয়ণ পত্রের সাথে একমত। আমি তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।
নারায়ণগঞ্জ সদর উপজেলার সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মো: শাহাজাহান ভুইয়া জুলহাস প্রত্যয়ণ পত্রে লিখেছেন, মরহুম বাদশা মিয়া, পিতা-মৃত সৈয়দ আলী ব্যাপারী, সুমিলপাড়া (আইলপাড়া), ৬নং ওয়ার্ড নারায়ণগঞ্জ সিটি করপেশন। আমার জানামতে তিনি ১৯৭১ সনের মহান মুক্তিযুদ্ধে স্বাধীনতা বিরোধী কোন কর্মকান্ডে লিপ্ত বা জড়িত ছিলেন না। তার দ্বারা স্থানীয় মুক্তিযোদ্ধাদের কর্মকান্ডে কোন বাধা সৃষ্টি হয়নি। পক্ষান্তরে হানাদার বাহিনীর পক্ষে তিনি কোন ভুমিকা গ্রহণ করেন নাই। আমি তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।
সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি মজিবুর রহমান দলীয় প্যাডে দেয়া প্রত্যয়ণ পত্রে লিখেছেন মরহুম বাদশা মিয়া, পিতা-মৃত সৈয়দ আলী ব্যাপারী, সুমিলপাড়া (আইলপাড়া), ৬রং ওয়ার্ড নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, তিনি আমার পরিচিত। এবং আমার জানামতে, তিনি ১৯৭১ সনের মহান মুক্তিযুদ্ধে স্বাধীনতা বিরোধী কোন কর্মকান্ডে লিপ্ত বা জড়িত ছিলেন না। তার দ্বারা স্থানীয় মুক্তিযোদ্ধাদের কর্মকান্ডে কোন বাধা সৃষ্টি হয়নি। আমি তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।
এছাড়া নাসিক ৬নং ওয়ার্ডের দুইজন বীর মুক্তিযোদ্ধা যথাক্রমে আ: কাদির (মুক্তিবার্তা নং-০১০৪০৭০১২৮) ও বীরমুক্তিযোদ্ধা আ: মজিদ মিয়া (মুক্তিবার্তা নং-০১০৪০৭০০৩০) লিখিত ভাবে সাক্ষী দিয়েছেন যে, মরহুম বাদশা মিয়া, পিতা-মৃত সৈয়দ আলী ব্যাপারী, সুমিলপাড়া (আইলপাড়া), ৬নং ওয়ার্ড নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। তাকে আমরা ব্যক্তিগতভাবে চিনতাম ও জানতাম। তিনি আমাদের নিকটতম প্রতিবেশী ছিলেন। তিনি ১৯৭১ সনের মহান মুক্তিযুদ্ধে স্বাধীনতা বিরোধী কোন কর্মকান্ডে লিপ্ত বা জড়িত ছিলেন না। মহান মুক্তিযুদ্ধোর তার দ্বারা মুক্তিযোদ্ধাদের কর্মকান্ডে কোন প্রকার বাধা সৃষ্টি হয়নি। তিনি হানাদার বাহিনীর পক্ষে কোন প্রকার ভুমিকা গ্রহণ করেন নাই। আমরা তার বিদেহী আত্মার শান্তি কামনা করি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close