নারায়ণগঞ্জসিদ্ধিরগঞ্জস্বাস্থ্য বার্তা

সিদ্ধিরগঞ্জে কোভিড-১৯ প্রতিরোধে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

কোভিড-১৯ প্রতিরোধের ঝুঁকি নিরূপণ যোগাযোগ, জনসম্পৃক্ততা এবং টিকা-বার্তা জোরদারকরণের লক্ষ্যে নারায়নগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানায় কোভিড-১৯ রেসপন্স টিম ওরিয়েন্টশন প্রোগ্রাম অনুষ্ঠিত।

মঙ্গলবার (৫ জুন ২০২২) সিদ্ধিরগঞ্জের আদমজীনগর লেক ভিউ রেস্টুরেন্টে ইউনিসেফের সহযোগিতায় দ্যা হাঙ্গার প্রজেক্টের কনসোর্টিয়াম এবং সাজিদা ফাউন্ডেশনের সহযোগী হিসেবে ভলান্টিয়ার অপার্চুনিটিজ এই ওরিয়েন্টশনের আয়োজন করে। ওরিয়েন্টেশন  অনুষ্ঠিত হয়।

ওরিয়েন্টশন প্রোগ্রামে ভলান্টিয়ার অপার্চুনিটিজ সিদ্ধিরগঞ্জ থানার ক্যাম্পিং অফিসার মোঃ ফজলে রাব্বি সভাপতিত্বে ও ক্যাম্পিং অফিসার রাব্বি শেখ সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের  ৭ নং ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান খান রিপন।

ওরিয়েন্টশন প্রোগ্রামে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহিনূর আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরিফ ঢালী ও বিডি ক্লিন নারায়ণগঞ্জ জেলার সমন্বয়কারী এস এম বিজয়। অন্যান্যদের মধ্যে রেড ক্রিসেন্ট প্রতিনিধি, আনসার প্রতিনিধি , ভলেন্টিয়ার প্রতিনিধি, শিক্ষক প্রমুখ বক্তব্য রাখেন। অতিথিদের বক্তব্য শেষে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এছাড়াও শিক্ষক, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের স্বেচ্ছাসেবকগণ অংশ নেন। এতে বলা হয়, জনসাধারণের মধ্যে কোভিড-১৯ বিষয়ে অসচেতনতা ও অবহেলার কারণে সম্প্রতি সংক্রমণ হার বৃদ্ধি পেয়েছে। তাই কোভিড-১৯ প্রতিরোধে সচেতনতার কোন বিকল্প নেই। এ পরিস্থিতিতে কোভিড-১৯ ঝুঁকি নিরূপণ যোগাযোগ, জনসম্পৃক্ততা এবং টিকা-বার্তা জোরদারকরণের লক্ষ্যে নারায়ণগঞ্জে কোভিড-১৯ রেসপন্স টিম ওরিয়েন্টশনের আয়োজন করা হয়েছে।

 

সংশ্লিষ্টরা জানিয়েছেন, ইউনিসেফের সহযোগিতায় নারায়ণগঞ্জে জেলার সদর উপজেলাসহ মোট পাঁচটি উপজেলা ও একটি থানায় কোভিড-১৯ প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম বাস্তবায়ন করছে ভলান্টিয়ার অপার্চুনিটিজ। প্রতিটি উপজেলায় উঠান বৈঠক, মাইকিং কার্যক্রম এবং ধর্মীয় নেতাদের সাথে আলোচনা সভা আয়োজনের মধ্য দিয়ে কোভিড-১৯ প্রতিরোধ বিষয়ে জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধিতে সংগঠনটি কাজ করছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close