নারায়ণগঞ্জসোনারগাঁও

অসহায় ও দরিদ্র পরিবারে ইফতার বিতরণ শায়খ আবু তাওয়ামা সংসদের

স্টাফ রিপোর্টারঃ- শায়খ আবু তাওয়ামা সংসদ সোনারগাঁয়ের পক্ষ থেকে অসহায় দুস্থ গরীব ও  বলতে না পারা মধ্যবিত্ত পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৫ এপ্রিল) বিকেলে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার বিভিন্ন এলাকায় অভাবগ্রস্থ লোকদের ঘরে ঘরে ইফতার সামগ্রী পৌঁছে দেওয়া হয়। এগুলো বাসায় গিয়ে পৌছিয়ে দেন শায়খ আবু তাওয়ামা সংসদ সোনারগাঁওয়ের সদস্যরা।

উদ্বোধনকালে সংগঠনের সভাপতি হাফেজ মাওলানা শফিকুল ইসলাম জামী বলেন, গরিব অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। মহান আল্লাহর নৈকট্য লাভ ও পবিত্র মাহে রমজানে ভালোভাবে সাহরী ও ইফতার করতে এবং অসহায়দের সহযোগিতা করার জন্যই আমাদের এই উদ্যোগ। তিনি সমাজের বিত্তবানদের যার যার জায়গা থেকে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে তাদের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য আহবান জানান।

উল্লেখ্য, শায়খ আবু তাওয়ামা সংসদ সংগঠনটির মোট সদস্য ৪১ জন। সংগঠনটি প্রতিষ্ঠিত হয়েছে ২০১৬ সালে। শুরু থেকে বিভিন্ন সেবামূলক সামাজিক কার্যক্রম চালালেও মূলতঃ করোনাকালীন মৃতদেহ সৎকার ও ত্রাণ বিতরণের মাধ্যমেই সোনারগাঁওয়ের সর্বমহলে আলোচনায় আসে সংগঠনটি। তারপর থেকে ধারাবাহিকভাবে বিভিন্ন সামাজিক সেবামূলক কার্যক্রমের কারণে সংগঠনটির প্রতি সর্বস্তরে গ্রহণযোগ্যতা সৃষ্টি হয়েছে।

সংগঠনটির সকল সদস্যসই কওমী তরুণ আলেম। তারা বিভিন্ন মাদ্রাসা, মসজিদে নিয়োজিত আছেন। কেউ কেউ আবার ব্যবসার সাথেও জড়িত। সামাজিক দায়িত্ববোধ থেকেই তরুণ প্রজন্মের আলেমদের একটি টিম এই সংগঠনটি প্রতিষ্ঠা করেছে।

শায়খ আবু তাওয়ামা সংসদ‘ নামটির সাথে ঐতিহাসিক এক উপলব্ধি জড়িয়ে আছে। ভারত উপমহাদেশে সর্বপ্রথম হাদীসের দরস চালু হয়েছিল নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে। দরস দিতেন শায়খ শরফুদ্দীন আবু তাওয়ামা রহ.।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close