খেলাধুলা

ভিনির হ্যাটট্রিকে রিয়াল মাদ্রিদের স্প্যানিশ সুপার কাপ জয়

বার্সেলোনার জালে গোল উৎসব করে স্প্যানিশ সুপার কাপ পুনরুদ্ধার করেছে রিয়াল মাদ্রিদ।  ভিনিসিয়ুস জুনিয়রের হাটট্রিক ও রদ্রিগোর গোলে ৪-১’এ সৌদি আরবের মাঠ থেকে ফাইনাল জিতে নেয় মাদ্রিদ জায়ান্টরা। ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের গোলদাতা রবের্ত লেভন্দোভস্কি।

স্প্যানিশ সুপার কাপে বার্সেলোনার সর্বোচ্চ ১৪ শিরোপার বিপরীতে রিয়ালের এটি ১৩তম ট্রফি। গত বছর এই রিয়াদেই রিয়ালকে ৩-১ গোলে হারিয়ে সুপার কাপে রেকর্ড ১৪তম শিরোপা জিতেছিলো বার্সা।

স্প্যানিশ চির প্রতিদ্বন্দ্বীর বছর শুরুর এই ক্ল্যাসিকোয় রিয়ালের জন্য ফাইনাল ছিলো একদিকে প্রতিশোধের, অন্যদিকে সর্বোচ্চ ট্রফি জয়ে বার্সার সঙ্গে ব্যবধান কমানোর।

সে লক্ষ্যে রিয়াদের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে বল দখল ও আক্রমণে আধিপত্য নিয়ে ১০ মিনিটের মধ্যেই ভিনিসিউসের জোড়া গোলে ২-০ লিড নেয় রিয়াল। সপ্তম মিনিটে অফসাইডের ফাঁদ এড়িয়ে জুড বেলিংহামের পাস ধরে গোলরক্ষককে কাটিয়ে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

দশম মিনিটে ডি-বক্সের ডান দিক থেকে স্বদেশী রদ্রিগোর বাড়ানো বল ‘স্লাইডে’ জালে পাঠান ২৩ বছরের ভিনিসিয়ুস। ৩৩ মিনিটে বার্সার লেভান্দোভস্কি ব্যবধান কমালে ৩৯ মিনিটে ভিনিসিউস পেনাল্টিতে হ্যাটট্রিক পূর্ণ করে দুই গোলের লিড পুনরুদ্ধার করেন।

৬৪ মিনিটে রদ্রিগো স্কোরলাইন ৪-১ করলে বড়ো ব্যবধানেই ১৩তম সুপার কাপ জয়ের উৎসব সারে রিয়াল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close