জাতীয়নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জে ৫ দিনব্যাপী বহুমুখী পাট ও পাটজাত পণ্য মেলার উদ্বোধন

নারায়ণগঞ্জ শহরের প্রাণকেন্দ্র চাষাড়ায় জিয়া হল প্রাঙ্গনে পাট অধিদপ্তর বস্ত্র ও পাট মন্ত্রণালয় ও নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে ৫দিন ব্যাপী বহুমুখী পাট ও পাটজাত পন্য মেলার শুভ উদ্বোধন হয়েছে।

মঙ্গলবার (৩ অক্টোবর) বিকালে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন পাট অধিদপ্তরের  মহা পরিচালক (অতিরিক্ত সচিব)  ড. সেলিনা আক্তার।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, নারায়ণগঞ্জ এবং পাট অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। ছোটবেলায় প্রাচ্যের ডান্ডিখ্যাত হিসাবে পরেছি। তবে এই নারায়ণগঞ্জ ম্লান হয়ে গেছে। আমরা কিছুটা হলেও হারিয়েছি। স্বাধিনতায় অনেকটা পাটের অবদান ছিলো। সেই সোনালি দিন ফিরিয়ে আনার সুযোগ হয়েছে। প্লাষ্টিক বর্জন করার মাধ্যমেই পাটের সোনালী দিন ফিরিয়ে আনা সম্ভব। 
জেলা প্রশাসক বলেন, একজন উদ্যোক্তা ১ বছরে ১০ লাখ মার্কিন ডলার রপ্তানি করেছেন। বিদেশে পাটের এবং পাটজাত পন্যের মূল্য অনেক। উচ্চ মূল দিয়ে নিয়ে যায়। দেশের ব্যবসায়ীদের অনুরোধ করবো যেনো বেশি বেশি পাটের পন্যে উৎপাদন করেন।
নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্প পাট অধিদপ্তর প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) দীপক কুমার সরকার, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের যুগ্ম সচিব গোপাল চন্দ্র দাশ, পাট অধিদপ্তরের পরিচালক এস এম মাহফুজুল হক, পাট অধিদপ্তরের পরিচালক ( প্রশাসন ও অর্থ) যুগ্ম সচিব সত্যকাম সেন, অতিরিক্ত পুলিশ সুপার ( ট্রাফিক) রুহুল আমিন সাগর সহ পাট অধিদপ্তর বস্ত্র ও পাট মন্ত্রণালয় ও নারায়ণগঞ্জ জেলা প্রশাসন এর কর্মকর্তা কর্মচারীবৃন্দ। 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close