নারায়ণগঞ্জরাজনীতি

ছাত্র ফেডারেশনের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ জেলায় বিভিন্ন কর্মসূচি পালিত

১০ জানুয়ারি, ২০২৩(মঙ্গলবার) বাংলাদেশ ছাত্র ফেডারেশনের ৩৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ জেলায় বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।

বেলা ১২ টায়  কেন্দ্রীয় শহীদ মিনারে মুক্তির সংগ্রামের শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন, মিছিল শেষে আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করা হয়।

জেলা সভাপতি ছাত্রনেতা ফারহানা মুনার সভাপতিত্বে, সাধারণ সম্পাদক ছাত্রনেতা সৃজয় সাহার সঞ্চালনায় ও জেলা কমিটির নেতা-সংগঠকদের উপস্থিতিতে বেলা ১২টায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন এবং পরবর্তীতে বঙ্গবন্ধু সড়ক ও শহরে মিছিল প্রদক্ষিণ করে জেলা কার্যালয়ের সামনে শেষ করা হয়।

মিছিল পরবর্তী সময়ে জেলা কার্যালয়ে ‘ছাত্র ফেডারেশন-এর ইতিহাস’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়। সন্ধ্যায় ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার সাবেক নেতৃত্বদের সমন্বয়ে পূণঃমিলনী ও কেক কাটার আয়োজন করা হয়।

আলোচনায় ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার সভাপতি ফারহানা মানিক মুনা বলেন, ‘১৯৮৫ সালে স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলনের মধ্য দিয়ে বাংলাদেশ ছাত্র ফেডারেশন এর জন্ম হয়। বর্তমানেও আরেকটি স্বৈরাচারী সরকার আমাদের ঘাড়ে চেপে বসেছে। ৫০’এর ভাষা আন্দোলনে, ৬৯’ এর গণঅভ্যুত্থান, ৭১’ এর মুক্তিযুদ্ধ, ৯০’ এর স্বৈরাচার বিরোধী আন্দোলন সকল সময়ই ছাত্ররা অগ্রনী ভূমিকা রেখেছে।

বর্তমানের শিক্ষা ধ্বংসী স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে লড়াই আজকের ছাত্রদের ঐতিহাসিক দায়িত্ব। শিক্ষা রক্ষার প্রধান শর্ত এখন বর্তমান স্বৈরাচার থেকে বাংলাদেশের মানুষকে মুক্ত করা। আমরা ৩৮তম প্রতিষ্ঠা বার্ষিকীতে মুক্তির সংগ্রামের সকল শহীদদের রক্তের শপথ করে বলছি, শিক্ষা এবং গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে ছাত্র ফেডারেশন তার মরণপণ লড়াই করবে এবং নারায়ণগঞ্জের ছাত্রদেরকে সেই লড়াইয়ে সংগঠিত করবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close