নারায়ণগঞ্জ

আড়াইহাজারে বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় ৪৪ জনের আত্মসমর্পণ

পদযাত্রা কর্মসূচীকে ঘিরে আড়াইহাজারে বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় বিএনপির নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ ৪৪ জন আড়াইহাজার উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মী আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেছেন।

এ বিষয়ে পূর্ণাঙ্গ শুনানির জন্য আগামী ৬ এপ্রিল শুনানির দিন ধার্য করা হয়েছে। ততদিন আসামিরা বিজ্ঞ আইনজীবীদের জিম্মায় থাকবেন বলে আদেশ প্রদান করা হয়েছে।

সোমবার (১৪ মার্চ) সকালে উচ্চ আদালতের নির্দেশক্রমে নারায়ণগঞ্জ চীফ জুডিশিয়াল আদালতে বেলবন্ড জমা প্রদান করেন।

আসামিরা হলেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক লুৎফর রহমান আব্দু, আড়াইহাজার উপজেলা বিএনপি’র সভাপতি ইউসুফ আলী ভূঁইয়া, যুগ্ম সম্পাদক মাসুম শিকারী, আড়াইহাজার উপজেলা যুবদলের সদস্য সচিব খোরশেদ আলম ভুঁইয়া,আড়াইহাজার উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আলমগীর হোসেন সাকিবসহ আড়াইহাজার উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের ৪৪ নেতাকর্মীরা।

আসামি পক্ষের আইনজীবী নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান বলেন, উচ্চ আদালতের নির্দেশক্রমে ১৫ মার্চের মধ্যে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বেলবন্ড জমা প্রদান এবং জামিন বিষয়ে জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। সেই মতে ১৩ মার্চ আসামিরা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বেলবন জমা প্রদান করেন এবং বিজ্ঞ জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

তিনি আরও বলেন, আদালত উক্ত বিষয় বিবেচনা নিয়ে মুল এলসিআর প্রাপ্তি সাপেক্ষে জামিন বিষয়ে পূর্ণাঙ্গ শুনানির জন্য আগামী ৬ এপ্রিল শুনানির দিন ধার্য করেন। এবং আসামিরা ৬ এপ্রিল পর্যন্ত বিজ্ঞ আইনজীবীদের জিম্মায় থাকবেন।

উল্লেখ্য, গত ১১ ফেব্রুয়ারি আড়াইহাজারের সাতগ্রাম ইউনিয়নের পাঁচরুখী এলাকায় পদযাত্রা কর্মসূচী পালন করতে গিয়ে বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ইউনিয়ন ছাত্রদলের সভাপতি নাহিদ মোল্লা গুলিবিদ্ধ হন এবং ১৫ নেতাকর্মী আহত হন। পাশাপাশি পুলিশেরও বেশ কয়েকজন সদস্য আহত হয়। ঘটনার পরের দিন আড়াইহাজার থানার এসআই নুর ই আলম সিদ্দিকী বাদী হয়ে বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ আড়াইহাজার উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের ৫০জন নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত ৬০- ৭০জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close