সিলেট বিভাগ

কমলগঞ্জে জীব বৈচিত্র্য রক্ষা কমিটির বৃক্ষরোপন কর্মসূচি উদ্বোধন

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০ টি ইনোভেশন আইডিয়ার মধ্যে “পরিবেশ সংরক্ষা” আইডিয়া বাস্তবায়নের লক্ষ্যে “আমরা প্রকৃতিকে বাঁচাবো, আগামী প্রজন্মের জন্য” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারের কমলগঞ্জে বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়েছে। শনিবার (৯ জুলাই) বেলা সাড়ে ১১টায় বন বিভাগের সহযোগিতায় কমলগঞ্জ জীববৈচিত্র্য রক্ষা কমিটির আয়োজনে লাউয়াছড়া জাতীয় উদ্যানের স্টুডেন্ট ডরমেটরিতে ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন করা হয়।
কমলগঞ্জ জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি মঞ্জুর আহমদ আজাদ মান্না’র সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক সাংবাদিক সজীব দেবরায় এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মৌলভীবাজার বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সহকারী বন সংরক্ষক জনাব শ্যামল কুমার মিত্র, কমলগঞ্জ জীববৈচিত্র্য রক্ষা কমিটির উপদেষ্টা লেখক ও গবেষক আহমদ সিরাজ, অধ্যক্ষ মোঃ হেলাল উদ্দিন এডভোকেট ছানোয়ার হোসেন, লাউয়াছড়া রেঞ্জ কর্মকর্তা শহীদুল ইসলাম, লাউয়াছড়া বিট কর্মকর্তা মামুন-অর-রশীদ, কমলগঞ্জ জীববৈচিত্র্য রক্ষা কমিটির উপদেষ্টা এডভোকেট মৃদুল দত্ত রকি, সাধারণ সম্পাদক আহাদ মিয়া প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন কমলগঞ্জ জীববৈচিত্র্য রক্ষা কমিটির সহ-সভাপতি অজানা আহমেদ কামরান, দপ্তর সম্পাদক সালাউদ্দিন শুভ, প্রচার সম্পাদক সাদিকুর রহমান সামু, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রুহুল ইসলাম হৃদয়, গণসংযোগ বিষয়ক সম্পাদক মৃন্ময় পাল প্রান্ত, সদস্য অন্তরা হক, চঞ্চল গোয়ালা, ওয়াহিদ মিয়া সহ বন বিভাগ ও সিপিজির অন্যান্য সদস্যবৃন্দ। অনুষ্ঠানে বক্তারা বন ও বন্যপ্রাণী রক্ষার প্রতি গুরুত্ব আরোপ করেন এবং কমলগঞ্জ উপজেলার পর্যটন উন্নয়নে সকলের সহযোগিতা কামনা করেন। এরপর উপস্থিত সকলে ডরমিটরির লেকসহ বিভিন্ন প্রান্তে বট, পলাশ, কৃষ্ণচূড়া, আমলকি, গাব ও চন্দন গাছের চারা রোপণ করেন।
পরে দুপুর ১টার দিকে কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমদের উপস্থিতিতে কমলগঞ্জ পৌরসভা প্রাঙ্গণে আরও কিছু চারা রোপণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন কমলগঞ্জ জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি মঞ্জুর আহমদ আজাদ মান্না, সহ-সভাপতি অজানা আহমেদ কামরান, সাধারণ সম্পাদক আহাদ মিয়া, সাংগঠনিক সম্পাদক সজীব দেবরায়, দপ্তর সম্পাদক সালাউদ্দিন শুভ, গণসংযোগ বিষয়ক সম্পাদক মৃন্ময় পাল প্রান্ত, সদস্য অন্তরা হক, উপজেলা প্রজন্ম লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close