ধর্মনারায়ণগঞ্জবন্দরসারাদেশ

ঈদ এ মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে নারায়ণগঞ্জের বন্দরে ‘জশনে জুলুস’ অনুষ্ঠিত

বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সা.) উপলক্ষে নারায়ণগঞ্জের বন্দরে এক বিশাল ‘জশনে জুলুস’ বা শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

বন্দরের কদমরসূল দরগাহ শরীফের উদ্যোগে বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকাল ৮টায় উপজেলার মদনগঞ্জ বটতলা থেকে জুলুশ বের করা হয়। যা প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কদমরসূল দরগাহ শরীফে গিয়ে শেষ হয়।

জশনে জুলুস ঈদ এ মিলাদুন্নবী (সাঃ) আনন্দ র‌্যালীতে নেতৃত্ব দেন বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামাতের চেয়ারম্যান ও পীর সৈয়দ মো. বাহাদুর শাহ্ মোজাদ্দেদী আল-আবেদী।

ঈদ এ মিলাদুন্নবী (সাঃ) উদযাপন কমিটির সভাপতি মোবারক হোসেন কমল খানের সভাপতিত্বে জুলুশের উদ্বোধন করেন- বন্দর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ রশীদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ যুব হিজবু কমিটির চেয়ারর‌্যান ও দরবার শরীফের পঞ্চম সাহেবজাদা সৈয়দ মাহমুদ শাহ মোজাদ্দেদী, নারায়ণগঞ্জ জেলা জশনে জুলুশ ঈদ-এ-মিলাদুন্নবী (সা.) উদযাপন কমিটির সাবেক সাধারণ সম্পাদক ফয়েজউদ্দিন আহাম্মেদ লাভলু।

এদিকে, জুলুশটি কদমরসূল দরগাহ পৌছালে ফুলের মালা পড়িয়ে বরণ করে নেয়া হয় পীর সৈয়দ মো. বাহাদুর শাহ্ মোজাদ্দেদী আল-আবেদীকে।

এসময় তিনি বলেন, যারা নবীর সাথে বেয়াদবি করে, জশনে জুলুশের বিরোধীতা করে, মনে করবেন ওইটা আল্লাহ-রাসূলে দুশমন। এদের সাথে কোন সম্পর্ক রাখা যাবে না।আমরা নবীর জন্য খুশি উদযাপন করবো, ইনশাআল্লাহ। আমাদের মহান মুর্শিদের নেতৃত্বে প্রথম এদেশে জশনে জুলুশ করা হয়েছিলো। এখন দেশের প্রতিটি উপজেলায়, এমনকি ইউনিয়ন গ্রামেও হয়। নবীর দুশমন হচ্ছে ৭২টি দল, কিন্তু নবীর পক্ষে শুধু একটি দল। আগামী ১২ই আউয়াল সিটি কর্পোরেশনের সামনে থেকে বিশাল জুলুশ বের হবে, আপনারা সকলে সেখানে উপস্থিত থাকবেন। স্লোগান দিতে দিতে যাবেন যাতে নবীর ৭২ দল দুশমনের গায়ে আগুন লাগে। আল্লাহ আমাদের সকলকে হেদায়েত দান করুক, আমিন।

উল্লেখ্য যে, ১৯৭৪ সালে রাসুল (সাঃ) এর ৪০তম বংশধর জশনে জুলুসে ঈদ এ মিলাদুন্নবী (সাঃ) এর প্রতিষ্ঠাতা আবু নসর সৈয়দ মোঃ আবেদ শাহ আল মাদানী (রঃ) এর নেতৃত্বে সর্বপ্রথম বন্দরে জশনে জুলস শোভাযাত্রা উদযাপন করা হয়, এ বছর ৪৭তম জশনে জুলুস উদযাপিত হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close