রাজনীতিসারাদেশ

আসুন আমরা এক হই —ড.আহমদ আবদুল কাদের

এমদাদুল্লাহ্, বজ্রধ্বনি :
‘শায়খুল হাদিস বলতে বাংলাদেশে একমাত্র শাইয়খুল হাদিস আল্লামা আজিজুল হককেই বোঝায়। তাঁর জীবনের খেদমতের জন্য যেন আল্লাহ্ তাকে বেহেশত নসিব করেন। বর্তমান পরিস্থিতিতে তাঁর মতো মানুষের প্রয়োজন। আমরা যদি এক হতে পারি তাহলে কোনো বাঁধাই আমাদের বাঁধা হতে পারে না। আসুন আমরা এক হই।’ রাজধানীর কাজী বশির মিলনায়তনে শায়খুল হাদিস পরিষদ কর্তৃক আয়োজিত ‘শায়খুল হাদিস রহ.র জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভায় খেলাফত মজলিসের মহাসচিব অধ্যাপক ডক্টর আহমদ আবদুল কাদের উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরও বলেন, আমি শায়খুল হাদিস সাহেবকে ব্যক্তিগতভাবে পেয়েছি। বাবরি মসজিদ ভাঙার পর আমরা তাঁর নেতৃত্বে যে আন্দোলন গড়ে তুলেছিলাম, তা বাংলাদেশে বিরল। তখন সবাই বলাবলি করত, এতো বড় মিছিল ইতিপূর্বে কেউ করতে পারেনি। এটা সম্ভব হয়েছে শায়খুল হাদিস রহ. এর বলিষ্ঠ নেতৃত্বের কারণেই।

আহমদ আবদুল কাদের বলেন, শায়খুল হাদিস রহ. শুধু ইলমের অঙ্গনেই অনন্য ছিলেন না, রাজনৈতিক ময়দানেও ছিলেন অসাধারণ নেতৃত্বের অধিকারী। তাঁর নেতৃত্ব গুণের কারণেই বাংলাদেশে ইসলামপন্থীদের বৃহত্তর ঐক্য করা সম্ভব হয়েছিল। আমরা তার আদর্শে অটল থাকতে পারলে অচিরেই শাহজালালের এই দেশে হাফেজ্জী হুজুরের এই দেশে আবারো ইসলামপন্থীদের বৃহত্তর ঐক্য করা সম্ভব।

(৩০ সেপ্টেম্বর) শুক্রবার সকালে শায়খুল হাদিস আল্লামা আজিজুল হক রহ.র সাহেবজাদা ও বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশে ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মাহফুজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় দেশবরেণ্য উলামায়ে কেরামগণ বক্তৃতা করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close